ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পিরোজপুরে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীর বিরুদ্ধে আ’লীগের সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
পিরোজপুরে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীর বিরুদ্ধে আ’লীগের সংবাদ সম্মেলন

পিরোজপুর: দ্বিতীয় ধাপের আগামী ১৫ জানুয়ারী পিরোজপুর পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মো. জসিম উদ্দিন খানের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন দলীয় নেতারা। শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে জেলা আ’লীগের দলীয় কার্যালয়ে জেলা, থানা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই প্রার্থীর বিরুদ্ধে বিভিন্ন  অভিযোগ করা হয়।

পৌর আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গির হোসেন পোদ্দার নান্না ও সাধারণ সম্পাদক মো. আমিরুল ইসলাম মিরন স্বাক্ষরিত লিখিত বক্তব্যে বলা হয়, গত ১১ ডিসেম্বর পিরোজপুর পৌর নির্বাচনের দলীয় মনোনয়নের জন্য আবেদন নিয়ে ওই মনোনয়ন প্রত্যাশী পৌর আ’লীগ-সহ জেলা নেতৃবৃন্দের বিরুদ্ধে গণমাধ্যমের কাছে নানা রকম মিথ্যাচার ও বিষাদাগার করেন। আর এ মিথ্যাচার সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে প্রকাশ পায়।  

এ সময় পৌর আ’লীগের নেতৃবৃন্দ বলেন তিনি (জসিম উদ্দিন খান) আওয়ামী লীগের প্রাথমিক সদস্যও নন। তার আপন ভাই গত পৌরসভা নির্বাচনে বিএনপি দলীয় ধানের শীষ মার্কার মেয়র প্রার্থী ছিলেন। এছাড়া তিনি জেলা বিএনপি’র বর্তমান সহ-সম্পাদক এবং শ্রমিক দলের সহ-সভাপতি।  

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, মনোয়নয়ন প্রত্যাশী জসিম উদ্দিন খান পৌর আওয়ামী লীগের কাছে কোনো মনোনয়ন ফরম চাননি। অথচ তিনি মনোনয়ন ফরম চেয়ে পাননি বলে মিথ্যা অভিযোগ করেছেন।  

এছাড়া তিনি তৃণমূল থেকে নাম পাঠানো দুইজন ত্যাগী ও গুরুত্বপূর্ণ নেতাদের অযোগ্য বলে অভিহিত করেন। কিন্তু এ দু’জন জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির গুরুত্বপূর্ণ পদে রয়েছেন।  

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন নান্না। সংবাদ সম্মেলনে জেলা, সদর উপজেলা, পৌর আওয়ামী লীগ এবং বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তবে আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মো. জসিম উদ্দিন খান পৌর আ’লীগের সংবাদ সম্মেলনে মাধ্যমে করা  সকল অভিযোগ অস্বীকার করে জানান, তিনি গত ২০০২ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত আ’লীগের পিরোজপুর জেলা কমিটির ৪নং সদস্য ছিলেন। তিনি দলীয় মনোনয়নের জন্য জেলা, উপজেলা ও পৌর আ’লীগের সভাপতি/সম্পাদকের কাছে আবেদন জমা দেন। পৌর ও উপজেলা আ’লীগ সভাপতি/সম্পাদক এ আবেদনের কোনো প্রাপ্তি স্বীকৃতির কপি তাকে দেননি।  

কিন্তু তিনি জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাকিম হাওলাদারের কাছে জেলা-সহ উপজেলা পৌর কমিটির কাছে আবেদনের কপি দেওয়া তথ্যের প্রাপ্তি স্বীকারে কাগজ তার কাছে (জসিম খান) আছে জানান। এমনকি ওই  সকল আবেদন জমা দেয়ার সকল ভিডিও তার কাছে রয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২০
এএমলাম/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।