ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভারতের সঙ্গে সম্পর্ক উপভোগ করছে বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
ভারতের সঙ্গে সম্পর্ক উপভোগ করছে বাংলাদেশ

ঢাকা: আমরা প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক রাখতে চাই। বৃহত্তম প্রতিবেশী দেশ হিসেবে ভারতের সঙ্গে সুসম্পর্ক উপভোগ  করছে বাংলাদেশ।

রোববার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস) আয়োজিত এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

'বঙ্গবন্ধু ও বাংলাদেশ: নেতৃত্ব ও পররাষ্ট্র নীতি' শীর্ষক এ ওয়েবিনারে অংশ নিয়ে শাহরিয়ার আলম বলেন, এ কঠিন সময়েও প্রতিবেশী দেশ মিয়ানমারের সঙ্গে বাংলাদেশ সম্পর্ক বজায় রেখেছে। কেননা এ সময়ে মিয়ানমার থেকে রোহিঙ্গা ঢলের জন্য বাংলদেশে সংকট সৃষ্টি হয়েছে। তবে বঙ্গবন্ধুর নীতি অনুসরণ করেই শান্তিপূর্ণ উপায়ে মিয়ানমারের সঙ্গে রোহিঙ্গা সংকট আমরা নিষ্পত্তি করতে চাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বঙ্গবন্ধুর পররাষ্ট্র নীতি অনুসরণ করে চলেছেন। সে কারণে ছোট-বড় দেশ বা প্রতিবেশী দেশগুলোর সঙ্গে আমরা সমানতালে শান্তিপূর্ণ সম্পর্ক বজায় রাখতে পেরেছি।

ওয়েবিনারে বিআইআইএসএস চেয়ারম্যান এম ফজলুল করিম, মহাপরিচালক এমদাদুল বারী এনডিসি, ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী প্রমুখ বক্তব্য রাখেন রাখেন।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।