ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুলিশ পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় যুবককে নির্যাতন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
পুলিশ পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় যুবককে নির্যাতন পুলিশ পরিচয়ে মধ্যযুগীয় কায়দায় যুবককে নির্যাতন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে ট্যুরিস্ট পুলিশের উপ-পরির্দশক (এসআই) পরিচয়ে চোর আখ্যা দিয়ে আনোয়ার নামে এক যুবককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করার অভিযোগ উঠে‌ছে। অভিযুক্ত পুলিশ পরিচয় দেওয়া ব্যক্তির নাম মনির।

 

রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে আনোয়ার সুস্থ হয়ে নির্যাতনের বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেন।

শনিবার (১২ ডিসেম্বর) দিনগত মধ্যরাতে সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইলো বটতলা এলাকায় নির্যাতনের এ ঘটনা ঘটে। মনির নিজেকে ট্যুরিস্ট পুলিশের ঢাকা অঞ্চলের উপ-পরির্দশক বলে দাবি করলেও থানা পুলিশ এখন পর্যন্ত বিষয়টি নিশ্চিত হতে পারেনি।

স্থানীয়রা জানান, আনোয়ার নামে এক যুবককে চোর আখ্যা দিয়ে মধ্যযুগীয় কায়দায় মারধর করেছেন মনির নামে পুলিশের এক এসআই। এলাকাবাসী এ ঘটনার নিন্দা জানিয়ে রাতেই সেখানে জড়ো হয়ে বিক্ষোভ করে অভিযুক্ত পুলিশ কর্মকর্তার শাস্তি দাবি করেন।  

অভিযুক্ত পুলিশ কর্মকর্তা দাবিদার মনির নিজেকে ট্যুরিস্ট পুলিশের ঢাকা অঞ্চলের উপ-পরির্দশক (এসআই) পরিচয় দিয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীদের বলেন, আনোয়ার নামে একজন চোর আমার দোকানের পেছন থেকে তার চুরি করে হাতেনাতে ধরা পড়েছিল। তিনি এলাকার চিহ্নিত চোর। তাই চুরির অপরাধে তাকে কিছুটা শাস্তি দেওয়া হয়েছে।  

এদিকে স্থানীয়দের কাছ থেকে নির্যাতনের খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ শনিবার রাতেই ঘটনাস্থলে গিয়ে আহত আনোয়ারকে উদ্ধার করে সদরের ১০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বাংলানিউজকে বলেন, নির্যাত‌নের ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত করে দেখা হচ্ছে।

তিনি আরও জানান, আমি নিজেও ঘটনাস্থলে গেছি। অভিযুক্ত মনির আদৌ পুলিশ সদস্য কি না সে বিষয়ে আমরা খোঁজ খবর নিচ্ছি। বিষয়টি নিশ্চিত হয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ