ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাতিয়ায় ৪০টি ব্যারাক হাউজ হস্তান্তর করলো নৌবাহিনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
হাতিয়ায় ৪০টি ব্যারাক হাউজ হস্তান্তর করলো নৌবাহিনী

ঢাকা: নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার চর আতাউরে গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৪০টি ব্যারাক হাউজ স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী।

রোববার (১৩ ডিসেম্বর) এসব ব্যারাক হাউজ হস্তান্তর করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ দিক নির্দেশনায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে নৌবাহিনী এসব ব্যারাক হাউজ নির্মাণ করে। প্রতিটি ব্যারাকে পাঁচটি করে মোট ২০০টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাকে আলাদা রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে ব্যারাকগুলোর কাজ চলমান রেখে নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রকল্পের কাজ সম্পন্ন করা হয়। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ভোলা জেলা প্রশাসকের প্রতিনিধি এবং হাতিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মাজহারুল ইসলাম আনুষ্ঠানিকভাবে নৌবাহিনীর নির্মিত আবাসন ব্যারাকগুলো বুঝে নেন।  

এসময় নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  

আশ্রয়ণ প্রকল্পের আওতায় নৌবাহিনী বাগেরহাট, ভোলা, নোয়াখালী, পিরোজপুর, বরগুনা, বরিশাল ও ঝালকাঠি জেলায় সর্বমোট ২৫৮টি প্রকল্পে ২৩৮৩টি ব্যারাক হাউজ নির্মাণ করে। এসব ব্যারাকে ১৬৭৩৫টি গৃহহীন পরিবার আশ্রয় পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।