ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কাশিয়ানীতে বিএসটিআইয়ের ভুয়া কর্মকর্তা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
কাশিয়ানীতে বিএসটিআইয়ের ভুয়া কর্মকর্তা আটক জাহিদুর রহমান ওরফে পপলু শিকদার

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানীতে জাহিদুর রহমান ওরফে পপলু শিকদার (৪৫) নামে বাংলাদেশ স্ট্যার্ন্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) কর্মকর্তা পরিচয় দেওয়া এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোর্পদ করেছে এলাকাবাসী।  

রোববার (১৩ ডিসেম্বর) উপজেলার ভাটিয়াপাড়া বাজারের মধুমতি বেকারি থেকে তাকে আটক করা হয়।

আটক জাহিদুর ওরফে পপলু একই উপজেলার রামদিয়া পশ্চিমপাড়া গ্রামের আবু বক্কার শিকদারের ছেলে।  

মধুমতি বেকারির মালিক সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, গত ৬ মাস আগে জাহিদুর তার বেকারিতে এসে বিএসটিআইয়ের খুলনা বিভাগীয় কার্যালয়ের অডিট অফিসার পরিচয় দেন। সে সময় তিনি বিএসটিআইয়ের লাইসেন্স করে দেওয়ার কথা বলে সাড়ে ৭ হাজার টাকা নিয়ে যান। এর ১৫ দিন পর এসে বিএসটিআইয়ের একটি লাইসেন্স দিয়ে যান।  

পরে যাচাই করে দেখা যায় তার দেওয়া লাইসেন্সটি ভুয়া। তখন পুনরায় তার সঙ্গে মোবাইলফোনে লাইসেন্স করার কথা বলে তাকে বেকারিতে আসতে বলা হয়। কিন্তু তিনি বেকারিতে আসতে রাজি হননি। একপর্যায়ে তার বিকাশ নম্বরে লাইসেন্স করার কথা বলে ২ হাজার টাকা পাঠানো হয়। পরে আশ্বস্ত হওয়ার পর রোববার বেকারিতে আসেন প্রতারক জাহিদুর। পরে তাকে এলাকাবাসী আটক করে বিষয়টি কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানালে তিনি পুলিশকে অবগত করেন। পরে ঘটনাস্থল থেকে জাহিদুরকে আটক করে পুলিশ।  

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বাংলানিউজকে জানান, আটক জাহিদুর ওরফে পপলুর কাছ থেকে ‘মো. অনিক হোসেন, অডিট অফিসার’ খুলনা বিভাগীয় কার্যালয় লেখা সম্বলিত বিএসটিআইয়ের একটি ভুয়া পরিচয়পত্র জব্দ করা হয়েছে। এ বিষয়ে তার নামে মামলার প্রস্তুতি চলছে।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।