ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নূর হোসাইন কাসেমীর জানাজা হবে বায়তুল মোকাররমে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
নূর হোসাইন কাসেমীর জানাজা হবে বায়তুল মোকাররমে নূর হোসাইন কাসেমী

ঢাকা: জমিয়তে উলামায়ে ইসলাম ও হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর জানাজার নামাজ জাতীয় ঈদগাহের পরিবর্তে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

রোববার (১৩ ডিসেম্বর) রাত সাড়ে ১০টায় জমিয়তে উলামায়ে ইসলামের প্রচার সম্পাদক মাওলানা জয়নাল আবদীন বাংলানিউজকে এ তথ্য জানান।

এর আগে রোববার বিকেলে দলের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, আল্লামা নূর হোসাইন কাসেমীর জানাজা হবে জাতীয় ঈদগাহে।

স্থান পরিবর্তনের কারণ জানতে চাইলে, জয়নাল আবদীন বাংলানিউজকে বলেন, করোনা পরিস্থিতির কারণে মাঠ কর্তৃপক্ষ অনুমতি না দেওয়ায় জাতীয় ঈদগাহ মাঠে জানাজা হচ্ছে না।

সেজন্য পূর্বনির্ধারিত সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে স্বাস্থ্যবিধি মেনে সবাইকে জানাজায় শরিক হওয়ার আহবান জানানো হয়েছে।

জয়নাল আবদীন বলেন, সকাল ৯টায় জানাজার পরপরই মরদেহ নিয়ে যাওয়া হবে তুরাগে আল্লামা কাসেমী প্রতিষ্ঠিত জামিয়া সুবহানিয়া মাহমুদনগর, ধউর, মাদরাসায়। সেখানে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।  

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি, হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব, জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার মহাপরিচালক আল্লামা নূর হোসাইন কাসেমী রোববার (১৩ ডিসেম্বর) দুপুর ১২টা ৫০মিনিটে রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

গত ১ ডিসেম্বর ঠাণ্ডাজনিত কারণে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ইউনাইটেড হাসপাতাল ভর্তি করানো হয়। সন্দেহ থেকে পরীক্ষা করানো হয় করোনা। তবে কয়েক দফা পরীক্ষা করে তার করোনা ফলাফল নেগেটিভ আসে।

 বাংলাদেশ সময়: ২৩১১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২০
এমএইচ/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ