ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিনা টিকিটে ভ্রমণ, ৪৮৯ ট্রেন যাত্রীর থেকে ভাড়াসহ জরিমানা আদায়

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
বিনা টিকিটে ভ্রমণ, ৪৮৯ ট্রেন যাত্রীর থেকে ভাড়াসহ জরিমানা আদায় প্রতীকী ছবি

পাবনা (ঈশ্বরদী): বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ৪৮৯ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেছে রেলওয়ে ভ্রাম্যমাণ টিকিট চেকিং দলের সদস্যরা। যাত্রীবাহী পাঁচটি আন্তঃনগর ট্রেন থেকে ভাড়া-জরিমানাসহ আয় হয়েছে ৮৮ হাজার ৫৮০ টাকা।

 

সোমবার (১৪ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত পাকশী বিভাগীয় রেলওয়ের আওতাধীন পাঁচটি রেলওয়ে স্টেশনে আকস্মিকভাবে পাঁচটি আন্তঃনগর ট্রেনে ব্লক চেকিং অভিযান চালানো হয়।  

যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনগুলো হলো- ৫৭ নম্বর ঈশ্বরদী-রাজশাহীগামী 'কমিউটার এক্সপ্রেস' ৭৩৩ নম্বর রাজশাহী-চিলাহাটিগামী আন্তঃনগর 'তীতুমির এক্সপ্রেস' ৭৩২ নম্বর চিলাহাটি-রাজশাহীগামী 'বরেন্দ্র এক্সপ্রেস' ৭২৭ নম্বর (আপ) খুলনা-চিলাহাটিগামী 'রূপসা এক্সপ্রেস' ৭২৮ নম্বর (ডাউন) রূপসা সীমান্ত এক্সপ্রেস।   

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন আনন্দ বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করে জানান, সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঈশ্বরদী জংশন, নাটোর, সান্তাহার, জয়পুরহাট ও বিরামপুর রেলওয়ে স্টেশনগুলোতে স্টপেজ হওয়া বিভিন্ন রুটের পাঁচটি স্টেশনে আকস্মিকভাবে ব্লক চেকিং অভিযান চলে। বিনা টিকিটে ট্রেনে ওঠার দায়ে পাঁচটি ট্রেনের যাত্রীদের কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করা হয়।  

পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন পরিদর্শক (টিআইসি) এ কে এম নুরুল আলম, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক আব্দুল মাবুদ, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, ইয়াসির আরাফাত, বরকতউল্লাহ আল-আমিন মো. গোলাম কিবরিয়াসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য, রেলওয়ে কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।   

বিভাগীয় ডিসিও ফুয়াদ হোসেন আনন্দ আরও জানান, পাঁচটি আন্তঃনগর ট্রেনের ৪৮৯ ট্রেন যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ- ৫৯ হাজার ২০ টাকা ও জরিমানা বাবদ-২৯ হাজার ৫৬০ টাকাসহ সর্বমোট ৮৮ হাজার ৫৮০ টাকা আদায় করা হয়েছে। রেলওয়ে পাকশী বিভাগের আওতাধীন সব ট্রেনে আকস্মিক অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।