ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অনলাইনে চটকদার বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, যুবক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
অনলাইনে চটকদার বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, যুবক আটক

ঢাকা: অনলাইনে চটকদার বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে মো. ইসরাতুল ইসলাম প্রান্ত নামে এক প্রতারককে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাইবার পুলিশ সেন্টার।

সোমবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জিসানুল হক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, প্রতারক ইসরাতুল অনলাইনে মোবাইল বিক্রির পোস্ট দিয়ে বিকাশের মাধ্যমে ১০ হাজার ৫০০ টাকা নিয়ে আর পণ্য না পাঠিয়ে যোগাযোগ বন্ধ করে দেয়। এ প্রতারণা করতে গিয়ে নিজেকে সেনাবাহিনীর করপোরাল পরিচয় দিয়ে প্রতারণা চালিয়ে আসছিলো। পণ্যের ছবি দেখিয়ে প্রতারণার পর ভুক্তভোগীদের ফেসবুক থেকে ব্লক করে দিতেন।

তিনি আরও জানান, অভিযোগের ভিত্তিতে যশোর থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত ডিভাইস, ফেসবুক আইডি এবং বিকাশ একাউন্ট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইসরাতুল প্রতারণার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।