ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অডিট রিপোর্টে আর্থিক ক্ষতি নিষ্পত্তির সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
অডিট রিপোর্টে আর্থিক ক্ষতি নিষ্পত্তির সুপারিশ

ঢাকা: বার্ষিক অডিট রিপোর্টে ১০৪ কোটি ৯২ লাখ ৬৭ হাজার ৯০৬ টাকা আর্থিক ক্ষতির পরিমাণ নিষ্পত্তি করতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (২০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৪তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজীর সভাপতিত্বে জাতীয় সংসদ সচিবালয়ের কেবিনেট কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, মো. আফছারুল আমীন, মো. শহীদুজ্জামান সরকার এবং র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বৈঠকে অংশ নেন।

বৈঠকে কমিটির ৬ষ্ঠ ও ২২তম বৈঠকে আলোচিত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ১৬টি অডিট আপত্তির ক্ষেত্রে পূর্বে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

কমিটির সিদ্ধান্ত বাস্তবায়নের ফলে ইতোপূর্বে গঠিত তদন্ত কমিটি এবং বাংলাদেশের মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের সুপারিশের আলোকে সবগুলো আপত্তি নিষ্পত্তির সুপারিশ করা হয়।

বৈঠকে ২০১০-২০১১ অর্থবছরের স্থানীয় সরকার বিভাগের অধীনস্থ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের, পার্বত্য চট্রগ্রাম, পল্লী উন্নয়ন ও স্থানীয় প্রতিষ্ঠান অডিট অধিদপ্তর কর্তৃক প্রণীত ‘স্থানীয় সরকার বিভাগের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর ২০১০-২০১১ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের বার্ষিক অডিট রিপোর্ট ২০১১-২০১২’ বার্ষিক অডিট রিপোর্টে মোট আর্থিক ক্ষতির পরিমাণ ১০৪ কোটি ৯২ লাখ ৬৭ হাজার ৯০৬ টাকা নিষ্পত্তির সুপারিশ করা হয়েছে।

বৈঠকে পরবর্তী সংসদীয় স্থায়ী কমিটির সভায় তদন্ত কমিটির সদস্যদের উপস্থিত থাকার সুপারিশ করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।