ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

বান্দরবানে শুরু হয়েছে ই-পাসপোর্ট কার্যক্রম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
বান্দরবানে শুরু হয়েছে ই-পাসপোর্ট কার্যক্রম

বান্দরবান: ‘নির্বাচনী অঙ্গীকারে ডিজিটাল হলো দেশ, মুজিববর্ষে ই-পাসপোর্টে ধন্য বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে শুরু হয়েছে ই-পাসপোর্ট কার্যক্রম।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে পার্বত্য জেলা খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়াল মাধ্যম জুম মিটিংয়ে যুক্ত থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিসে জুম মিটিংয়ে যুক্ত ছিলেন ঢাকার ই-পাসপোর্ট প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হোসেন, চট্টগ্রাম পাঁচলাইশের আঞ্চলিক পার্সপোট অফিসের উপ-পরিচালক মাসুম হোসেন, বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক মো. সাকাওয়াত হোসাইন।

বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক মো: সাকাওয়াত হোসাইন বলেন, খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করেছেন। আর এ উদ্বোধন কার্যক্রমের পরপরই বান্দরবানে এখন থেকে ই-পাসপোর্ট ইস্যু করা হবে।  

তিনি আরও জানান, ই-পাসপোর্ট আবেদনের আগে পাসপোর্ট ফি পরিশোধ করতে হবে। পাসপোর্ট ফি অননলাইনে পেমেন্ট করা যাবে। অনলাইনে পেমেন্ট ছাড়াও ওয়ান ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, ব্যাংক এশিয়া ও ঢাকা ব্যাংকের যে কোনো শাখায় এবং সোনালী ব্যাংকের নির্ধারিত শাখায় ই-পাসপোর্ট ফি জমা করা যাবে।

বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিস সূত্রে জানা যায়, নিয়মিত, জরুরি, অতি জরুরি এ তিন ক্যাটাগরিতে ই-পাসপোর্ট আবেদন করা যাবে।

২০১৩ সালে বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিস যাত্রা শুরু করে। বৃহস্পতিবার থেকে ই-পাসপোর্ট কার্যক্রমে অওতাভুক্ত হলো খাগড়াছড়ি, রাঙ্গামাটি,কক্সবাজার, নারায়ণগঞ্জ, চাঁদপুর এবং বান্দরবান জেলা।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।