ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জুড়ীতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

  ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
জুড়ীতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা অভিযান চলছে। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের জুড়ী উপজেলায় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।
 
মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে জুড়ী থানার পুলিশ ফোর্সের সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।

 

জুড়ী উপজেলার নিউ মার্কেট রোড, থানা রোড, পোস্ট অফিস রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, হোটেল রেস্টুরেন্ট, ফার্মেসি এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
 
মো. আল-আমিন বলেন, অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, ফ্রিজে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করা, মূল্য তালিকা না রাখা, ট্রের্ড লাইসেন্স সংগ্রহ না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে নিউ মার্কেট রোডে অবস্থিত মুনিম স্টোরকে ২ হাজার  টাকা, পোস্ট  অফিস রোডে অবস্থিত গ্রামীণ ফার্মেসিকে ৫ হাজার টাকা, থানা রোডে অবস্থিত মেসার্স মা ড্রাগকে ১ হাজার ৫শ টাকাসহ মোট ৮ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়।  
 
নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্যপণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিকভাবে বাড়াতে না পারে সেই লক্ষ্যে প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।   
 
বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ২৩ ফেব্রুয়ারি, ২০২১
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।