ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জে চোরাকারবারিদের সঙ্গে বিজিবির সংঘর্ষ, নিহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, মার্চ ৬, ২০২১
সুনামগঞ্জে চোরাকারবারিদের সঙ্গে বিজিবির সংঘর্ষ, নিহত ১

সুনামগঞ্জ: সুনামগঞ্জ সদর উপজেলার বনগাঁও সীমান্তে গরু চোরাকারবারিদের সঙ্গে সংঘর্ষে এক চোরাকারবারি নিহত ও একজন বিজিবি সদস্য গুরুতর আহত হয়েছেন।

শনিবার (৬ মার্চ) দুপুরে রঙ্গাচর ইউনিয়নের বনগাঁও ৩০টি গরু নিয়ে অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় বিজিবির সদস্যরা তাদের আটক করলে এ সংঘর্ষ বাধে।

এসময় বিজিবির সদস্যদের দা দিয়ে কোপ দিলে লেন্স নায়েক মারমা গুরুতর আহত হন। পরবর্তীকালে বিজিবি আত্মরক্ষায় ২ রাউন্ড গুলি চালালে গরু চোরাকারবারি রঙ্গাচর ইউনিয়নের ইসলামপুর গ্রামের কামাল মিয়া গুলিবিদ্ধ হন।

সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম বাংলানিউজকে জানান, দুপুরে সীমান্তে নিয়মিত টহলে ছিল বিজিবির ৬ জন সদস্য। তখন ৩০টি গরু নিয়ে কয়েকজন চোরাকারবারী সীমান্ত পাচার করার চেষ্টা করলে বিজিবির সদস্যরা তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে গ্রামবাসীরা বিজিবির ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে। তখন চোরাকারবারী কামাল মিয়ার নেতৃত্বে দা লাঠি নিয়ে এসে বিজিবি লেন্স নায়েক মারমার ওপর হামলা করে তাকে কুপিয়ে জখম করে। আত্মরক্ষায় বিজিবি ২ রাউন্ড গুলি চালালে একটি গুলি চোরাকারবারি কামালের গায়ে লাগে।  

এদিকে, সংঘর্ষের পর চোরাকারবারি কামাল মিয়াকে  (৩৫) সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথেই তিনি মারা যান। ওই গুলিতে কামাল নিহত হয়েছেন কি না সেটা নিশ্চিত করে বলতে পারবো না।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ মানিক মিয়া বাংলানিউজকে বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য রাখা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, মার্চ ০৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।