ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাদক বিক্রিতে নিষেধ করায় লিটনকে কুপিয়ে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
মাদক বিক্রিতে নিষেধ করায় লিটনকে কুপিয়ে হত্যা

খুলনা: খুলনার খালিশপুরে চা দোকানি লিটনকে মাদক বিক্রিতে নিষেধ করায় কুপিয়ে হত্যা করা হয় হয়েছে বলে জবানবন্দি দিয়েছেন মামলার প্রত্যক্ষদর্শী সাক্ষী রিয়াজ মুন্সী।

মঙ্গলবার (২০ এপ্রিল) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলামের আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।

আদালত সূত্রে জানা গেছে, নিহত লিটনের চায়ের দোকানের পাশে আসামিরা মাদকদ্রব্য বিক্রি করতেন। প্রায়ই লিটন তাদের এখানে মাদক বিক্রি করতে নিষেধ করতেন। গত শনিবার (১৭ এপ্রিল) দিনগত রাত ১টার দিকে দোকান বন্ধ করে লিটন তার সহযোগী রিয়াজ ও মিজানকে নিয়ে বাসার উদ্দেশে রওনা হন। উত্তর কাশিপুর বাইতিপাড়া কবরখানা রোড লাবু শরীফের বাড়ির সামনে পৌঁছালে সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পনা মোতাবেক তাদের চাইনিজ কুড়াল, সেভেন গিয়ার ও দেশীয় অস্ত্র নিয়ে গতিরোধ করেন। এ সময় তারা লিটনকে হত্যা করার উদ্দেশে আক্রমণ করেন। সন্ত্রাসীরা তার মাথা থেকে পা পর্যন্ত কুপিয়ে রক্তাক্ত জখম করেন। রিয়াজ ও মিজান ভয় পেয়ে পাশের বাড়ি আশ্রয় নিয়ে আলামিন ও হৃদয়কে দ্রুত ঘটনাস্থলে আসার জন্য অনুরোধ করেন। তারা উভয় ঘটনাস্থলে এলে আসামিরা তাদেরও কুপিয়ে জখম করেন। ওই ঘটনার পর এলাকাবাসী লিটনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে নিয়ে যায়। পরে চিকিৎসাধীন রাত ২টার দিকে তার মৃত্যু হয়।  

মামলার তদন্ত কর্মকর্তা বলেন, এটা একটা নির্মম হত্যাকাণ্ড। রিয়াজ মুন্সি এ হত্যাকাণ্ডের প্রত্যক্ষদর্শী সাক্ষী। আসামিদের ভয়ে মামলার ঘটনা জানা সত্ত্বেও তা পরিবর্তন করতে পারে। তাই মামলার প্রয়োজনে তার জবানবন্দি ১৬৪ ধারা মতে মঙ্গলবার লিপিবদ্ধ করা হয়েছে।

এ হত্যা মামলায় পুলিশ ইতোমধ্যে সাত আসামিকে গ্রেফতার করেছে। এরমধ্যে দুই আসামি গত সোমবার (১৯ এপ্রিল) আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অপর পাঁচ আসামি পুলিশের রিমান্ডে রয়েছেন।

গত শনিবার দিনগত রাত ১টার দিকে লিটনকে কয়েকজন ফোন করে ডেকে নেয়। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে লিটন ও আমিনকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেন। আমিন দৌড়ে লিটনদের বাসার সামনে এসে পড়ে যান। এ সময় তার চিৎকারে লিটনদের স্বজনরা ঘুম থেকে উঠলে তিনি ঘটনা বললে তারা ঘটনাস্থলে গিয়ে দেখে লিটন রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। তাৎক্ষণিকভাবে লিটন ও আমিনকে উদ্ধার করে খুমেক হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক লিটনকে মৃত্যু ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।