ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএসসিসির অভিযানে ১৩ মামলায় জরিমানা ৫৩ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
ডিএসসিসির অভিযানে ১৩ মামলায় জরিমানা ৫৩ হাজার

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত চলমান বিধিনিষেধ না মানায় ও মশার লার্ভা পাওয়ায় ১৩ মামলায় অর্ধ লক্ষাধিক টাকা জরিমানা আদায় করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

মঙ্গলবার (২০ এপ্রিল) সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের আওতায় আরোপিত বিধিনিষেধ তদারকিতে ডিএসসিসির আওতাধীন এলাকায় একযোগে ১০টি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়।

সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের (আনিক) পাশাপাশি করপোরেশনের সম্পত্তি বিভাগের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।

অভিযানে সরকারি বিধিনিষেধ অমান্য করা, স্বাস্থ্যবিধি ভঙ্গ করা, অনুমোদনবিহীন দোকানপাট খোলা রাখা ও মশার লার্ভা পাওয়ায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোট ১৩টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় মোট ৫৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানকালে সব আদালত লকডাউনের নির্দেশনা মেনে চলতে জনসাধারণকে উদ্বুদ্ধ করার লক্ষে মাইকিং করেন। এছাড়া বিনা প্রয়োজনে অযথা বাড়ির বাইরে বের না হওয়া, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার এবং শারীরিক দূরত্ব বজায় রাখার ওপর জোর দেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।