ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ব্যাংকারের আত্মহত্যা: এখনও গ্রেফতার হননি প্ররোচনাকারীরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
ব্যাংকারের আত্মহত্যা: এখনও গ্রেফতার হননি প্ররোচনাকারীরা

চট্টগ্রামে তরুণ ব্যাংকার আবদুল মোরশেদ চৌধুরীকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে করা মামলার তদন্তে অগ্রগতি নেই। ১১ দিন পার হয়ে গেলেও আসামিদের কাউকে পুলিশ গ্রেফতার করতে পারেনি।

আসামি গ্রেফতার ও তদন্তের ধীর গতিতে হতাশা প্রকাশ করেছেন মামলার বাদী মোরশেদ চৌধুরীর স্ত্রী ইশরাত জাহান চৌধুরী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মামলাটি তদন্ত করছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মইনুর রহমান বলেন, ‘ঘটনাটি খুবই স্পর্শকাতর। তদন্তভার বুঝে নেওয়ার পর তথ্যপ্রমাণগুলো জোগাড় করছি। বাদীর সঙ্গেও কথা বলেছি। পাশাপাশি জড়িতদের গ্রেফতারেরও চেষ্টা করছি। ধীরেসুস্থে তদন্ত করে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনতে যা যা করা দরকার সবই করছি।

আসামি গ্রেফতার না হওয়ায় হতাশা প্রকাশ করে ইশরাত জাহান চৌধুরী বলেন, মামলার আইও বিভিন্ন বিষয় তার কাছে জানতে চাইছেন। বিভিন্ন ডকুমেন্ট চাইছেন। সবই সরবরাহ করছি। আমার স্বামীর সঙ্গে পারভেজ ইকবাল ও জাভেদ ইকবালের লেনদেন ছিল। তবে হুইপের ছেলে শারুনের সঙ্গে কোনো লেনদেন ছিল না। এরপরও তাদের (জাবেদ ও পারভেজ) পক্ষ নিয়ে শারুন কিভাবে হুমকি-ধমকি দেওয়া শুরু করলেন সেটাই আমার কাছে বড় প্রশ্ন। কারণ তার তো একটা মর্যাদা (স্ট্যাটাস) আছে। তার বাবা হুইপ। কোনো বন্ধু বললেই কি তিনি কাউকে হুমকি-ধমকি দিতে চলে যাবেন।  

ইশরাত বলেন, ‘তারা আমার স্বামীকে হুমকি-ধমকি না দিলে, বাসায় গিয়ে চাপ না দিলে এবং শারুন পারভেজ-জাবেদদের পক্ষ না নিলে হয়তো স্বামীকে অকালে হারাতে হতো না। ’ স্বামী হারিয়ে মানসিক যন্ত্রণা ও কষ্টের পাশাপাশি চরম অর্থকষ্টে পড়েছেন পাঁচলাইশ ফ্লোবেল একাডেমির শিক্ষিকা ইশরাত জাহান। তিনি বলেন, অর্থকষ্টে এখন পথে বসার উপক্রম হয়েছি। পাঁচলাইশের বাসার ভাড়া ২৬ হাজার টাকা। দুই মাসের সময় চেয়ে তিনি নোটিশ দিয়েছেন। স্কুলের বেতনছাড়া আমার আর কোনো আয় নেই। তাই একমাত্র মেয়েকে নিয়ে কম ভাড়ার বাসায় চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। আর স্বামীর আত্মহননে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ইন্ধন ও প্ররোচনা দিয়েছেন তাদের বিচার দেখে যাওয়ার অপেক্ষায় রয়েছি।

গত ৭ এপ্রিল নগরীর পাঁচলাইশ থানার মিমি সুপার মার্কেট সংলগ্ন হিলভিউ আবাসিক এলাকায় নাহার ভবনের ছয়তলার ফ্ল্যাট থেকে ব্যাংক কর্মকর্তা মোরশেদ চৌধুরীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। নগরীর পূর্ব মাদারবাড়ির বাসিন্দা আবদুল মোমিন চৌধুরীর ছেলে মোরশেদ মৃত্যুর আগে সুইসাইড নোট লিখে যান। সেখানে তিনি উল্লেখ করেন, ‘আর পারছি না। সত্যি আর নিতে পারছি না। প্রতিদিন একবার করে মরছি। কিছু লোকের অমানুষিক প্রেশার আমি আর নিতে পারছি না। প্লিজ সবাই আমাকে ক্ষমা করে দিও। আমার জুমকে (মেয়ে) সবাই দেখে রেখ। আল্লাহ হাফেজ। ’

এ ঘটনায় ৮ এপ্রিল পাঁচলাইশ থানায় মামলা করেন মোরশেদের স্ত্রী ইশরাত জাহান। পরে ১১ এপ্রিল দুপুর সাড়ে ১২টার দিকে ব্যাংক কর্মকর্তার আত্মহননের নেপথ্যে দায়ীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন আবদুল মোরশেদ চৌধুরীর স্ত্রী ইশরাত জাহান চৌধুরী। সৌজন্যে: কালের কণ্ঠ

আরো পড়ুন>>>
**কেঁচো খুঁড়তে সাপ বের হওয়ার শঙ্কায় পদক্ষেপ নিচ্ছে না পুলিশ
**অপরাধ সাম্রাজ্যের অক্টোপাস হুইপ পরিবার
**প্রধানমন্ত্রীর নজরে এলে আসামিরা গ্রেফতার হবে, আশা ইশরাতের
**মসজিদের জায়গায় মার্কেট নির্মাণের পাঁয়তারা
**বাবুর্চিকে মালিক বানিয়ে জমি আত্মসাৎ করেছেন হুইপ শামসুল হক
**গণমাধ্যমের রিপোর্টকে ‘কাগুজে বাঘ’ বললেন শারুন
**জাবেদ ইকবাল গংয়ের মানসিক নির্যাতনে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা!
**প্রশাসনের নিষ্ক্রিয়তায় অধরা আসামিরা, ক্ষোভ মোরশেদের স্ত্রীর
**রাজনৈতিক ও প্রশাসনিক চাপে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা
**প্রাণনাশের হুমকিতে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা: দাবি স্ত্রীর
** দু’বছর অনুসন্ধানের পরও হুইপ সামশুল হককে জিজ্ঞাসাবাদে ডাকেনি দুদক

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।