ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কঠোর লকডাউনের ৮ দিনে যেমন ছিল রাজধানী

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
কঠোর লকডাউনের ৮ দিনে যেমন ছিল রাজধানী

ঢাকা: বাংলাদেশে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯১ জন মারা গেছেন। বাংলাদেশে করোনা ভাইরাস ছড়িয়ে পর গত সোমবার (১৯ এপ্রিল) একদিনে রেকর্ড সর্বোচ্চ ১১২ জন করোনা রোগী মারা যান।

ভইরাসটির সংক্রমণ কমাতে সরকার নানা উদ্যোগ নিলেও সাধারণ মানুষ মানতে রাজি নন। যে কারণে দিনে দিনে যেমন বাড়ছে আক্রান্তের সংখ্যা তেমনি বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

এদিকে বুধবার (২১ এপ্রিল) রাজধানী ঘুরে দেখা যায়, যাত্রাবাড়ীতে মানুষের উপস্থিতি চোখে পড়ার মতো।

রাজধানীর গুরুত্বপূর্ণ মতিঝিল এলাকা ফাঁকা, রাজধানীর কমলাপুর রেলস্টেশন জনশূন্য।

রাজধানীর সবচেয়ে গুরুত্বপূর্ণ সিগন্যাল বিজয় স্মরণী মোড় একেবারে ফাঁকা। নেই কোন ট্রাফিক, ব্যস্ততা নেই ট্রাফিক পুলিশেরও। অন্যদিকে দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ সদরঘাট লঞ্চ টার্মিনাল জনশূন্য।

দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকায় রাজধানীর সব আন্তঃজেলা বাস টার্মিনালগুলোতে বিরাজ করেছে ভূতুড়ে পরিবেশ।

আর নিউমাকের্ট এলাকা যেন বিরানভূমি। তবে কিছু কিছু মানুষকে ফুটপাতে বসতে দেখা গেছে। তবে সে সংখ্যা নগন্য। দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টেও নেই ফাইল হাতে আনজীবীদের ব্যস্ততা।

অন্যদিকে রাজধানীর বাজারগুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। ক্রেতাদের পাশাপাশি দাঁড়িয়ে বাজার করতে দেখা গেছে। তবে সড়কে তৎপর ছিল ডিএমপি। রিকশায় দুই জন দেখলে একজনকে নামিয়ে দিতে দেখা গেছে। আর খালি রিকশা দেখলে সেগুলো উল্টে দিতেও দেখা গেছে ট্রাফিক পুলিশকে।

গত আটদিনের লকডাউন চলাকালে রাজধানীর সড়কগুলোতে ব্যক্তিগত গাড়ির সংখ্যা ছিল বেশি। কোথাও কোথাও লম্বা যানজট দেখা যায়।

এছাড়া প্রয়োজনের তুলনায় হাসপাতালগুলোতে আইসিইউ কম থাকায় বিপাকে পড়েছেন রোগীরা। ছুটছেন এক হাসপাতাল ছেড়ে অন্য হাসপাতলে।

তবে আশার খবর, সশস্ত্র বাহিনী ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে চালু হয়েছে দেশের সবচেয়ে বড় ডিএনসিসি কোভিড হাসপাতাল।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad