ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৮ দিনে সিলেটে ২৭৭ জনকে জরিমানা, ৩৮০ গাড়ি জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
৮ দিনে সিলেটে ২৭৭ জনকে জরিমানা, ৩৮০ গাড়ি জব্দ

সিলেট: সরকারঘোষিত কঠোর লকডাউনের আটদিনে মানুষকে আইন মানাতে সচেষ্ট ছিল সিলেট জেলা প্রশাসন ও পুলিশ। এই ক’দিনে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলায় জরিমানা গুনতে হয়েছে কয়েকশ মানুষকে।

যানবাহনের বিরুদ্ধে মামলা দেওয়ার পাশাপাশি অসংখ্য গাড়ি জব্দ করা হয়।  

সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (জেএম শাখা) মো. জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, লকডাউনের গেলো এক সপ্তাহে সিলেটে ৫৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। ২৭৭ জনের বিরুদ্ধে দেওয়া মামলার বিপরীতে দুই লাখ ৩৩ হাজার ৮৯০ টাকা জরিমানা করা হয়েছে। স্বাস্থ্যবিধি মানাতে অভিযান অব্যাহত রাখা হবে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের বাংলানিউজকে বলেন, সরকারঘোষিত লকডাউনের আটদিনে মহানগরীর ছয় থানাপুলিশের অভিযানে ২৪৭টি গাড়ির বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করা হয়েছে। জব্দ করা হয়েছে ৩৮০টি গাড়ি।

এছাড়াও নগরের ছয় থানা এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিলেট সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৮৭ জনের বিরুদ্ধে ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করেছে। এরমধ্যে দক্ষিণ সুরমা থানা এলাকায় ১১টি মামলায় ৮ হাজার টাকা, শাহপরান থানা এলাকায় ২ হাজার ৬০০ টাকা এবং মোগলাবাজার থানায় ৩ জনকে ৪ হাজার ৫০০ টাকা জরিমানা ২০টি গাড়িতে প্রসিকিউশন এবং ৬টি গাড়ি রেকারিং করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকার বাংলানিউজকে বলেন, লকডাউন চলাকালে জরুরি প্রয়োজন ছাড়া যানবাহন নিয়ে বের হওয়ায় এবং রেজিস্ট্রেশনের কাগজপত্র না থাকায় ২৪৭টি গাড়ির উপর মামলা দেওয়া হয়েছে। একই সঙ্গে এই সাত দিনে ৩৮০টি গাড়ি জব্দ করা হয়েছে। লকডাউন এক সপ্তাহ বাড়ায় অভিযান অব্যাহত রাখা হবে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad