ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

চাপ সামলাতে সাময়িকভাবে চলছে গণপরিবহন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
চাপ সামলাতে সাময়িকভাবে চলছে গণপরিবহন

ঢাকা: গার্মেন্টস শ্রমিকদের ঢাকা ফেরার চাপ সামলাতে সাময়িক ব্যবস্থা হিসেবে গণপরিবহন চালু করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার (১ আগস্ট) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে তিনি এ কথা জানান।

এসময় জননিরাপত্তা সচিবসহ সব বাহিনীর প্রধান এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শনিবার (৩১ জুলাই) দিনগত রাত থেকে গণপরিবহন ১৬ ঘণ্টা চলাচলের যে সিদ্ধান্ত হলো, একটু আগে নৌযান চলাচলের বিষয়ে একটি সিদ্ধান্ত জানানো হয়েছে যে সোমবার ভোর ৬টা পর্যন্ত নৌযান চলাচল করবে। এর সঙ্গে গণপরিবহন চলাচল করবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়টি কেবিনেট বিভাগ থেকে জানানো হয়েছে। তবে আমাদের কাছে যে খবর সেটা হলো আমরা জানি রাতে প্রচণ্ড চাপ পড়ে ছিলো গার্মেন্টস শ্রমিকদের। এটা দেখে তাদের যেন ঢাকায় নিয়ে আসা যায় সেজন্য একটা সাময়িক ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে এটা অব্যাহত থাকবে কিনা সেটা কেবিনেট বিভাগ জানে।

তিনি বলেন, বিধি-নিষেধের সিদ্ধান্ত যেখান থেকে আসে এবং শিথিল করে এ বিষয়ে সেখানকার কর্মকর্তারাই বলতে পারবেন। আমাদের (স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের) ওপরে দায়িত্ব ভ্যাকসিন দেওয়া নিশ্চিতের। সেটা আমরা করছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভ্যাকসিন সংক্রান্ত একটি বৈঠক সম্প্রতি আমার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। আমরা ইউনিয়ন পর্যায়ে ভ্যাকসিনেশন কার্যক্রম সম্প্রসারিত করবো। সেটা আগামী সাত আগস্ট থেকে ব্যবস্থা করবো। ভ্যাকসিন নিতে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করে সবাইকে যাওয়াে অনুরোধে করবো।

এসময় অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যার বিচারের অগ্রগতি সংক্রান্ত প্রশ্নের জবাবে তিনি বলেন, মামলা এখন বিচারাধীন। এ প্রসঙ্গে মন্তব্য করা উচিৎ নয়।

** জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে থাকবে গোয়েন্দা নজরদারি

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
জিসিজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa