ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘তোরা বাঁচি থাক, দুধেভাতে থাক'

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
‘তোরা বাঁচি থাক, দুধেভাতে থাক'

জয়পুরহাট: দুর্ঘটনায় অল্প বয়সেই এক পা হারিয়েছেন পঞ্চাশোর্ধ জরিনা বেগম। আরেক পা ভেঙে বাঁকা হয়েছে।

দু'হাতের ওপর লাঠি ভর করে হাঁটাচলা করেন। কোনো কাজ করার জো নেই। স্বামী মারা গেছেন বছর হয়েছে। দাম্পত্য জীবনে হয়নি কোনো সন্তান। এখন জরিনার একমাত্র সম্বল হাতের দুটো লাঠি। বসবাস করেন রেল কলোনির একটি অস্থায়ী খুপরিতে। মানুষের দেওয়া সাহায্য আর বয়স্ক ভাতার টাকা দিয়ে দিনাতিপাত করেন জরিনা। তবে প্রয়োজনের তুলনায় তা খুবই যৎসামান্য।  

কালের কণ্ঠ শুভসংঘের খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়েছে তার হাতে। ১০ কেজি চাল, তিন কেজি ডাল আর তিন কেজি আটা পেয়ে অশ্রুসিক্ত হয়েছেন তিনি। জরিনা বলেন, ‘হামাকে বসুন্ধরা গ্রুপ উপকার করলু, তোকের মালিকর শরীর-গতর ভালো থাক। তোরা বাঁচি থাক। দুধেভাতে থাক। বাল-বাচ্চা ভালো থাক। ’ 

জরিনার মতো সহায়সম্বলহীন সফি বানু। বয়স ৭৫ পেরিয়েছে। পৃথিবীতে স্বামী-সন্তান কেউ নেই। ভিক্ষা করে একবেলা ডাল-ভাত খেয়ে বেঁচে আছেন। শুভসংঘের খাদ্যসামগ্রী পেয়ে চোখের কোণে জল জমেছে তার। বসুন্ধরা গ্রুপের জন্য দোয়া করে সফি বানু বলেন, ‘হামি ভিক্ষা করে খাই। কাইল থেকে খাবার খাইতে পারিনাই। এই খাবার নিয়া বাসায় যাইয়া খামু৷ আল্লায় তোকের ভালো করবে৷ এই খাবার দিয়া আমি একলা এক মাস খাইতে পারমু। ’

রোববার (১ আগস্ট) জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলায় তাদের মতো ৩০০ অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মধ্যে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উপজেলার আক্কেলপুর মুজিবুর রহমান সরকারি কলেজ মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ হয়।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম হাবিবুল হাসান বলেন, করোনায় কর্মহীন ও অসহায় পরিবারের জন্য বসুন্ধরা গ্রুপ দেশব্যাপী যে খাদ্য সহায়তা দিচ্ছে তার জন্য আমরা তাদের সাধুবাদ জানাই। কালের কণ্ঠ শুভসংঘের সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে আজকে আপনাদের ৭-১০ দিনের খাবার প্যাকেজ দিল। তাদের জন্য আপনারা সবাই দোয়া করবেন। এই সময়টা আপনার কেউ ঘর থেকে বের হবেন না। সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন। মাস্ক পরবেন। এরপরও আপনাদের কোন কিছুর প্রয়োজন হলে আমাদেরকে জানাবেন। আমরা আপনাদেরকে সহযোগিতা করার চেষ্টা করব।

খাদ্যসামগ্রী বিতরণে আরো উপস্থিত ছিলেন আক্কেলপুর মুজিবুর রহমান সরকারি কলেজের অধ্যক্ষ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকসেদ আলী, পৌর মেয়র শহিদুল আলম চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুর রহমান, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনিসহ জয়পুরহাট জেলার শুভসংঘের সেচ্ছাসেবী নূর-ই-আলম হোসেন, মুস্তাকিম বিল্লাহ, তরিকুল ইসলাম, ফিরোজ হোসেন, আবু তালহা সাঈদ, সানজিদ আহমেদ, সাইদুল ইসলাম, রাকিব হোসেব, কাউসার আহমেদ, ইশতিয়াক আহমেদ, মো. নাছিম, শিমুল।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad