ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনায় কুয়েট শিক্ষার্থীদের বাস ভাঙচুর, ১ ঘণ্টা যান চলাচল বন্ধ

শেখ হেদায়েতুলাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

খুলনা: খুলনায় শনিবার সকালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) দুই শিক্ষার্থীর সাথে বাস শ্রমিকদের সংঘর্ষ হয়েছে।

ঢাকা থেকে যশোর পর্যন্ত টিকেট কেটে খুলনা আসাকে কেন্দ্র করে বাকবিতণ্ডার এক পর্যায়ে এ সংঘর্ষ শুরু হয়।



সংঘর্ষের এক পর্যায়ে কুয়েটের শিক্ষার্থীরা সোহাগ পরিবহনের ১টি যাত্রীবাহী কোচ ভাঙচুর করে। তারা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১ ঘণ্টা ফুলবাড়িগেট এলাকায় যান চলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নগরীর ফুলবাড়িগেট পুলিশ ফাঁড়ির দায়িত্ব পালনরত উপ-পরিদর্শক মো. হেলাল বাংলানিউজকে জানান, ‘খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী ঢাকা থেকে যশোর পর্যন্ত টিকেট নেয়। কিন্তু তারা যশোরে না নেমে খুলনায় আসতে চাইলে কোচ সুপারভাইজার তাতে আপত্তি জানায়। এতে ওই দুই শিক্ষার্থী তাদের ওপর চড়াও হয়।

এরপর শিক্ষার্থী আহসানুল্লাহ মেহেদী ও রাজিবুজ্জামান মেহেদী তাদের অন্য সহপাঠীদের ডেকে আনে। এ সময় তারা সোহাগ পরিবহনের (কোচ নং ঢাকা মেট্রো-জ-২০১৫) একটি যাত্রীবাহী কোচের ব্যাপক তিসাধন করে। ফুলবাড়িগেট এলাকায় যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ’

পুলিশ ঘটনাস্থল থেকে ওই দুই শিক্ষার্থীসহ ৭ শিক্ষার্থী- রেফাত হোসেন সরদার, রহমাতুল আলম ইভান, সাফায়েত হোসেন নয়ন, এনামুল হক এনাম, মোসাদ্দেক হোসেন সৌরভকে আটক করে খানজাহান আলী থানায় নিয়ে যায়।

এ ব্যাপারে কুয়েট ভিসি অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর হোসেন বাংলানিউজকে জানান, ‘বিচ্ছিন্ন ঘটনায় শিক্ষার্থীরা বাস ভাঙচুর করেছে। কুয়েট কর্তৃপক্ষ, পুলিশ ও পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের যৌথ সভায় এর শান্তিপূর্ণ সমাধান হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।