ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

গুলিতে নিহত দীনেশ চাকমার মেয়ে বললেন, এটা বাবার কর্মফল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
গুলিতে নিহত দীনেশ চাকমার মেয়ে বললেন, এটা বাবার কর্মফল

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় গত ১৭ সেপ্টেম্বর ভোরে দুর্বৃত্তদের ছোড়া গুলিতে নিহত হয়েছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সশস্ত্র নেতা সুরশে কান্তি চাকমা ওরফে দীনেশ চাকমা।  

কিন্তু খুন হওয়ার দু’দিন পার হলেও পরিবার কিংবা পুলিশের পক্ষ থেকে এখনো কোনো মামলা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে পরিবার থেকে কোনো মামলা করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন গুলিতে নিহত দীনেশ চাকমার ছোট মেয়ে মন্টা চাকমা। তিনি বলেন, মামলা করে কি হবে? এটি বাবার কর্মফল।  

এ হত্যাকাণ্ডের জন্য প্রতিপক্ষ জেএসএস এমএন লারমা দলকে দায়ী করেছেন পিসিজেএসএস সন্তু লারমা দলের বাঘাইছড়ি উপজেলার সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা। অবিলম্বে খুনিদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়ার জোর দাবি জানান পিসিজেএসএস’র এ নেতা।

অভিযোগ অস্বীকার করে জেএসএস এমএন লারমা দলের বাঘাইছড়ি উপজেলার সাধারণ সম্পাদক জ্ঞানজীব চাকমা বলেন, এ ঘটনায় জেএসএস এমএন লারমা দল দায়ী নয়। এটি তাদের অভ্যন্তরীণ কোন্দলের ফল। সামনে ইউপি নির্বাচন, তারা পাহাড়কে উত্তপ্ত করার অপচেষ্টা চালাতে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন খান বলেন, গুলিতে নিহত পিসিজেএসএস নেতা দীনেশ চাকমার পরিবার থেকে কোনো মামলা দায়ের করা হয়নি। তারপরও আমরা অপেক্ষা করছি তার পরিবারের পক্ষ থেকে মামলা হয় কি না। যদি তারা মামলা না করে, তাহলে পুলিশ বাদী হয়ে মামলা করবে।

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় পিসিজেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র সদস্য সুরেশ কান্তি চাকমা ওরফে দীনেশ চাকমাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ভোরে উপজেলার দুর্গম বঙ্গলতলী ইউনিয়নের জারুলছড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa