ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাবা হত্যার বিচার চাইলেন এক শিক্ষার্থী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
বাবা হত্যার বিচার চাইলেন এক শিক্ষার্থী 

রাজশাহী: বাবা হত্যার বিচারের দাবি জানিয়েছেন মেহেদী হাসান রানা নামে এক শিক্ষার্থী। তিনি নওগাঁ পোরশা উপজেলার মশিদপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আতিফর রহমানের ছেলে।

 

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নিরাপত্তাহীনতার কারণে নওগাঁ থেকে রাজশাহী গিয়ে এই হত্যাকাণ্ডের দ্রুত তদন্ত ও ন্যায়বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেন তিনি।  

সংবাদ সম্মেলনে মেহেদী হাসান লিখিত বক্তব্যে বলেন, নওগাঁর পোরশার দক্ষিণ ছাতোয়া গ্রামে ২০১৭ সালের ৭ অক্টোবর তার বাবা আতিফর রহমান বিএনপি নেতাকর্মীদের হাতে খুন হন। এ ঘটনায় তিনি বাদী হয়ে মামলা করেন। মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশিট দেয়। কিন্তু চার্জশিটে হত্যাকারীদের নাম বাদ দেওয়া হয়। এরপর আদালতে নারাজি দাখিল করেন তিনি।  

আদালত সেই নারাজি গ্রহণ করে মামলাটি পুনঃতদন্তের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডিকে নির্দেশ দেন। কিন্তু দীর্ঘদিন পার হয়ে গেলেও সংস্থটি তদন্ত কাজ শেষ করেনি।

সংবাদ সম্মেলনে মেহেদী হাসান আরও অভিযোগ করেন, আতিফর রহমান আওয়ামী লীগের প্রার্থী হলেও বর্তমানে নওগাঁর ক্ষমতাসীনরাই হত্যা মামলাটি আপোষের জন্য চাপ দিচ্ছেন। তাদের হুমকি-ধমকির কারণে এখন তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাই মামলাটির তদন্ত দ্রুত শেষ করে বিচার কাজ শুরু ও তাদের নিরাপত্তা দেওয়ার দাবি করেন ভুক্তভোগী।

রাজশাহীর একটি রেস্তরাঁয় আয়োজিত এই সংবাদ সম্মেলনে নিহত আতিফর রহমানের স্ত্রী মারজানা বেগম ও ছোট ছেলে পারভেজ মোশাররফসহ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।