ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

উখিয়ায় বিজিবির অভিযানে দেড় লাখ ইয়াবা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
উখিয়ায় বিজিবির অভিযানে দেড় লাখ ইয়াবা উদ্ধার উদ্ধারকৃত ইয়াবা

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার চার নম্বর রাজাপালং ইউনিয়নের হিন্দুপাড়া এলাকা থেকে ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ স্বাক্ষরিত এক মেইল বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়, কক্সবাজার ৩৪ বিজিবির অধীনস্থ ঘুমধুম বিওপির সদস্যরা গোপন সূত্রে খবর পায় কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে ঢুকবে। এমন খবরে রাজাপালং হিন্দুপাড়া এলাকায় অবস্থান নেয় বিজিবি। পরে কয়েকজন লোককে পায়ে হেঁটে সীমান্ত দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে। পরে তারা সঙ্গে থাকা ব্যাগ ফেলে দৌঁড়ে পালিয়ে যায়। ওই ব্যাগ তল্লাশি করে আনুমানিক ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার বাজারমূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা।

আলী হায়দার আজাদ আহমেদ বাংলানিউজকে বলেন, এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

প্রসঙ্গত, ০১ জানুয়ারি ২০২১ থেকে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) পর্যন্ত  চোরাচালান ও মাদক বিরোধী অভিযানে ৩৭ লাখ ৮১ হাজার ৭২ পিস ইয়াবাসহ ১৮৩ জন আসামিকে আটক করেছে বিজিবি। উদ্ধার করা এসব ইয়াবার বাজার দাম ১১৩ কোটি ৪৩ লাখ ২১ হাজার ৬০০ টাকা।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এসবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।