ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মেক্সিকো সফরে যাচ্ছেন শাহরিয়ার আলম

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
মেক্সিকো সফরে যাচ্ছেন শাহরিয়ার আলম শাহরিয়ার আলম

ঢাকা: মেক্সিকোর ২০০ বছর পূর্তিতে আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিতে রোববার ২৬ সেপ্টেম্বর দেশটিতে সফরে যাচ্ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শনিবার ( ২৫ সেপ্টেম্বর) প্রতিমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ তথ্য জানিয়েছেন।

প্রতিমন্ত্রী ফেসবুকে লিখেছেন, আমাদের জন্য জাতিসংঘের ৭৬ তম সাধারণ অধিবেশনের উচ্চ পর্যায়ের সাধারণ বিতর্কের শেষ দিন ছিল আজ। দিন শেষে নেত্রীর(প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কাছ থেকে বিদায় নিলাম। কাল রওনা হবো মেক্সিকোর উদ্দেশ্যে, সেই দেশের ২০০ বছর পূর্তিতে বাংলাদেশের মানুষের শুভেচ্ছা এবং ভালোবাসা নিয়ে। সেই সঙ্গে দ্বিপক্ষীয় রাজনৈতিক এবং ব্যবসায়িক সম্পর্কের নানা বিষয় নিয়ে আলোচনা হবে।

তিনি লিখেছেন, ছোট একটি ব্যবসায়িক প্রতিনিধি দল এবং একটি সাংস্কৃতিক দলও যোগ দেওয়ার উদ্দেশ্যে ঢাকা থেকে রওনা দিয়েছে। ২০১৬ সালে বাংলাদেশের পক্ষ থেকে মন্ত্রী পর্যায়ের প্রথম দ্বিপক্ষীয় সফর করেছিলাম মেক্সিকোতে। এবার উদ্দেশ্য থাকবে সম্পর্কটাকে আরও এগিয়ে নেওয়ার।  

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa