ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গোপসাগরে ৩ দিন ভাসার পর ১৫ জেলে উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
বঙ্গোপসাগরে ৩ দিন ভাসার পর ১৫ জেলে উদ্ধার

ঢাকা: ইঞ্জিন বিকল হয়ে ৩ দিন ধরে বঙ্গোপসাগরে ভাসতে থাকা মাছ ধরার নৌকা থেকে ১৫ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

রোববার (২৬ সেপ্টেম্বর) রাতে কোস্ট সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ২১ সেপ্টেম্বর এফভি সুরমা-১ নামে একটি মাছ ধরার নৌকা নোয়াখালী জেলার হাতিয়া থানাধীন চেয়ারম্যান ঘাট থেকে ১৫ জন জেলে নিয়ে বঙ্গোপসাগরের সাংগু গ্যাসফিল্ড এলাকার উদ্দেশে রওয়ানা দেয়। পরবর্তীতে ২৩ সেপ্টেম্বর রাতে সাংগু গ্যাসফিল্ড থেকে দক্ষিণ-পশ্চিমে আনুমানিক ১৫ নটিক্যাল মাইল দূরে ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকে।

ইঞ্জিন বিকল হয়ে যাওয়া মাছ ধরার নৌকাটি ভাসতে ভাসতে রোববার সন্ধ্যায় মোবাইল নেটওয়ার্কের আওতায় চলে আসে। কোস্ট গার্ডের ভাসানচরের একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে ১৫ জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।  

উদ্ধার জেলেদের কোস্ট গার্ড স্টেশন ভাসানচরে নিয়ে এসে খাবার ও চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের পরিবারের কাছে হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান লে. কমান্ডার আমিরুল হক।

বাংলাদেশ সময়: ০০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।