ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরি ॥ ৭শ’ ভরি স্বর্ণালঙ্কার, ৫ লাখ টাকা উধাও

হাজেরা শিউলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০
চট্টগ্রামে স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরি ॥ ৭শ’ ভরি স্বর্ণালঙ্কার, ৫ লাখ টাকা উধাও

চট্টগ্রাম: নগরের রিয়াজউদ্দিন বাজারে গোল্ডেন প্লাজা মার্কেটের একটি স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। ‘ইউনিভার্সাল জুয়েলারি’ নামের দোকানটি থেকে ৭শ’ ভরি স্বর্ণালংকার ও নগদ পাঁচ লাখ ৩৫ হাজার টাকা নিয়ে গেছে দুর্বৃত্তরা।



ঈদের আগের দিন শুক্রবার রাত থেকে দোকান বন্ধ ছিল। ছুটির পর শনিবার দুপুরে দোকান খুলে চুরির ঘটনা টের পান মালিকপক্ষ।

এ ঘটনার পর থেকে দোকানের নিজস্ব নিরাপত্তাকর্মী বাবুল মিয়া পলাতক রয়েছেন। দোকানের উপরের তলায় একটি কক্ষে থাকতেন তিনি।
   
আট ভাই যৌথভাবে গ্লোডেন প্লাজার নীচতলায় অবস্থিত স্বর্ণের দোকানটির মালিক। তবে দোকানটি  পরিচালনা করেন সিরাজুল ইসলাম।

দোকান মালিকদের একজন এজহারুল ইসলাম বাংলানিউজকে জানান, সকালে পাশের দোকান থেকে ফোন আসে আমাদের দোকানের শার্টার ভাঙ্গা। দোকানে গিয়ে শার্টার ও লকার ভাঙ্গা দেখতে পাই। মার্কেটের লোকজন জানিয়েছেন গত তিনদিন ধরে নিরাপত্তাকর্মী বাবুলকে দোকানের সামনে মশারি টানিয়ে ঘুমাতে দেখা গেছে। সকালেও মার্কেটের লোকজন তাকে দেখেছে।
 
বাবুলই বাইরের কারও সহায়তায় চুরি করেছে বলে উল্লেখ করে তিনি আরও জানিয়েছেন, মাত্র তিন মাস আগে তাকে নিয়োগ দেওয়া হয়েছিল।

খবর পেয়ে সিএমপি’র উপ-কমিশনার বনজ কুমার মজুমদার (উত্তর), গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার প্রকৌশলী মোহাম্মদ হাছান চৌধুরী ও কোতয়ালী থানার ওসি গাজী সাখাওয়াত হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।
   
উপ-পুলিশ কমিশনার বনজ কুমার মজুমদার বাংলানিউজকে বলেন, ‘পুলিশ চুরির ঘটনা তদন্ত শুরু করেছে। পালাতক নিরাপত্তাকর্মী বাবুল মিয়াকে গ্রেপ্তার করা হলে রহস্য উদঘাটিত হবে বলে আশা করছি। ’

চুরি যাওয়া অলঙ্কারের মধ্যে বন্ধকী ও ক্রেতাদের অর্ডার দেওয়া স্বর্ণ রয়েছে। এর আনুমানিক মূল্য তিন কোটি টাকা হবে বলে ধারনা করা হচ্ছে। ৫০ বছরের পুরানো দোকানটি সুরক্ষিত হওয়ায় আশপাশের ব্যবসায়ীরাও সেখানে টাকা রেখেছিলেন বলে জানিয়েছে মালিকপক্ষ। এ ব্যাপারে কোতয়ালী থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

এদিকে বাংলাদেশ জুয়েলার্স সমিতি চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র ধর এক বিবৃতিতে
চুরির ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad