ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মায় ভেসে এসেছে ২০টি মৃত গরু: অ্যানথ্রাক্স আতঙ্ক

শরীফ সুমন, রাজশাহী প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

রাজশাহী: রাজশাহীর সীমান্তবর্তী এলাকা দিয়ে পদ্মা নদীর ভাটিতে ২০টি মৃত ও ৫টি জীবিত গরু ভেসে আসার ঘটনায় গোদাগারি সারংপুর ও রেলবাজার এলাকায় হৈ চৈ পড়ে গেছে। অ্যানথ্রাক্স আক্রান্ত হওয়ায় ভারতীয়রা গুরুগুলো নদীতে ভাসিয়ে দিয়েছে বলে ধারণা করছে এলাকাবাসী।



তবে স্থানীয় সাংবাদিকরা জানান, পাচারের উদ্দেশ্যে প্রায় সময়ই এভাবে ওপার থেকে সাঁতরিয়ে গরু আনা হয়। পানি কিছুটা বেশি থাকায় বেশিরভাগ গরু মারা গিয়ে থাকতে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকাল সাড়ে পাঁচটার দিকে প্রায় ২৫টি গরু ওপার থেকে ভেসে আসতে দেখা যায়। এর মধ্যে সারংপুর পয়েন্টে পাঁচটি গরু জীবিত উদ্ধার করা হয়। এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে বিডিআরের সদস্যরা এসে এগুলো উদ্ধার করেন এবং পরে কাস্টমস কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেন।

এর কিছুক্ষণের মধ্যে রেলবাজার পয়েন্টে স্থানীয় কয়েক যুবক ১২টি মৃত গরু নদী থেকে তুলে আনেন। পরে তারা এগুলোর চামড়া ছাড়িয়ে রেখে পরে আবার নদীতে ভাসিয়ে দেয়। বাকি ৮টি মৃত গরু ভেসে যায় ভাটির টানে।  

এতে পুরো এলাকায় ছড়িয়ে পড়ে অ্যানথ্রাক্স আতঙ্ক।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিডিআর কর্মকর্তারা স্পট দু’টিতে অবস্থান করছিলেন।

এদিকে, সারংপুরে উদ্ধার করা জীবিত গরুগুলো অ্যানথ্রাক্স আক্রান্ত কি-না তা শেষ খবর পাওয়া পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।