ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রংপুরে ‘ধর্ম অবমাননাকর’ পোস্ট দেওয়া যুবক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
রংপুরে ‘ধর্ম অবমাননাকর’ পোস্ট দেওয়া যুবক গ্রেফতার ফেসবুক পোস্টের জেরে হিন্দুপল্লিতে হামলা ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা

রংপুর: রংপুরের পীরগঞ্জে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্ম অবমাননাকর পোস্ট দেওয়ার অভিযোগে পরিতোষ সরকার নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৮ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে জয়পুরহাট থেকে তাকে গ্রেফতার করে রংপুর জেলা পুলিশের একটি দল।

তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন রংপুরের সহকারী পুলিশ সুপার (পীরগঞ্জ-মিঠাপুকুর) মো. কামরুজ্জামান।  

বাংলানিউজকে তিনি বলেন, রংপুরের পীরগঞ্জের বটতলা মাঝিপাড়ায় হিন্দুপল্লিতে হামলার অভিযোগে এখন পর্যন্ত ৪২ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছে।

একটি মামলা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযুক্ত পরিতোষ সরকারের বিরুদ্ধে এবং অপরটি হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় পেনাল কোডে।

সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের মামলায় অভিযান চালিয়ে রাত সাড়ে ৯টার দিকে জয়পুরহাট থেকে অভিযুক্ত পরিতোষ সরকারকে গ্রেফতার করা হয়েছে। রংপুর জেলা পুলিশের একটি বিশেষ দল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। অপর মামলায় বিভিন্ন জায়গায়  অভিযান চালিয়ে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ৪২ জনকে গ্রেফতার করা হয়েছে।

পীরগঞ্জে হিন্দুপল্লিতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলেও জানান পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa