ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

সংখ্যালঘুদের জন্য আলাদা ট্রাইব্যুনাল গঠনের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
সংখ্যালঘুদের জন্য আলাদা ট্রাইব্যুনাল গঠনের দাবি

বাগেরহাট: নানাভাবে ধর্মকে ব্যবহার করে সংখ্যালঘুদের ওপর হামলার মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করা হচ্ছে। কুমিল্লার ঘটনা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, এটা স্বাধীনতা বিরোধীদের চক্রান্তের অংশ।

এটাকে সহজভাবে দেখলে হবে না। এর ভিতরের কারণ প্রশাসনকে বের করতে হবে। সেই সঙ্গে ধর্ম অবমাননা ও সংখ্যালঘুদের বাড়ি ঘরে হামলাকারীদের কঠিন শাস্তি দিতে হবে। তাদের বিচার নিশ্চিত করতে আলাদা ট্রাইব্যুনাল গঠন করতে হবে।

শারদীয় দুর্গা পূজায় বিভিন্ন মণ্ডপ ও সনাতন ধর্মালম্বীদের বাড়ি ঘরে হামলার প্রতিবাদে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সদস্যরা এ দাবি করেন।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে বাগেরহাট জেলা আইনজীবী সমিতির আয়োজনে জেলা জজ আদালত চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, বাগেরহাট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট একে আজাদ ফিরোজ টিপু, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, আইনজীবী সমিতির সদস্য সৈয়দ জাহিদ হোসেন, মিলন কুমার ব্যানার্জী, সেলিম আজাদ, অজিয়ার রহমান পিকলু, সমর দত্ত, মোসলেম উদ্দীন, ফকির নওরেশুজ্জামান লালন, সুমন সিংহ প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বাগেরহাট জেলা আইনজীবীর শতাধিক সদস্যরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa