ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

‘সুন্নতি-ডিফেন্স-আর্মি কাটিং’ ছাড়া চুল কাটলে ব্যবস্থা!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
‘সুন্নতি-ডিফেন্স-আর্মি কাটিং’ ছাড়া চুল কাটলে ব্যবস্থা!

ভোলা: ভোলার চরফ্যাশন উপজেলার জাহানপুর ইউনিয়নে চুল কাটতে দুই নিয়ম জারি করে নোটিশ দিয়েছেন চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার। গত মঙ্গলবার তাঁর স্বাক্ষর করা নোটিশটি ইউনিয়নের বিভিন্ন জায়গায় লাগিয়ে দেওয়া হয়।

নোটিশে ইউনিয়নের সেলুন মালিক ও কারিগরদের দৃষ্টি আকর্ষণ করে লেখা হয়, ‘সুন্নতি কাটিং ও ডিফেন্স-আর্মি কাটিং ব্যতীত অন্য কোনোভাবে চুল কাটলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ’

গতকাল বুধবার চেয়ারম্যান স্বাক্ষরিত নোটিশটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনা-সমালোচনা চলতে থাকে। এ বিষয়ে এক কিশোর প্রতিবাদ করায় তাকে মারধরের অভিযোগও উঠেছে চেয়ারম্যানের ছেলে তুষারের বিরুদ্ধে।

জাহানপুর ইউনিয়নের চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার গত মঙ্গলবার তাঁর ইউনিয়নের স্থানীয় মুরব্বিদের সঙ্গে কথা বলে চুল কাটার বিষয়ে একটি নির্দেশনা জারি করেন। নির্দেশনাটি কাগজে প্রিন্ট করে ইউনিয়নের জলিল বেপারীর হাট, বাসিরদোন বাজারসহ ইউনিয়নের বিভিন্ন স্থানে লাগিয়ে দেওয়া হয়।

স্থানীয় সেলুনগুলোতে গিয়ে নির্দেশনা পালনের কথাও বলা হয়। বিষয়টি নিয়ে পরে এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। এক পর্যায়ে চেয়ারম্যান গতকাল তাঁর নিজের ফেসবুক আইডি থেকে ক্ষমা চেয়ে একটি স্ট্যাটাস দেন।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa