ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গাজীপুরে ধাক্কাধাক্কি-হট্টগোলে টিকাদান বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
গাজীপুরে ধাক্কাধাক্কি-হট্টগোলে টিকাদান বন্ধ ফাইল ছবি।

গাজীপুর: টিকাগ্রহীতাদের মধ্যে সৃষ্ট ধাক্কাধাক্কি-হট্টগোলের জেরে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে টিকাদান কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

হাসপাতাল কর্তৃপক্ষ, আনসার সদস্য ও টিকা নিতে আসা ব্যক্তিরা জানান, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল কেন্দ্রে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছিল। এজন্য সকাল থেকেই দীর্ঘ লাইনের সৃষ্টি হয়। শতাধিক মানুষ লাইনে দাঁড়িয়ে পর্যায়ক্রমে টিকা নিচ্ছিলেন। কিন্তু টিকা নিতে আসা বেশ কিছু লোক লাইন ভঙ্গ করেন। এতে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকা মানুষের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি ও হট্টগোলের শুরু হয়। পরে পরিস্থিতি বেগতিক দেখে টিকাদান কার্যক্রম বন্ধ করে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এ ঘটনায় টিকা নিতে না পারা মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

টিকা নিতে আসা রেজাউল করিম নামের এক ব্যক্তি বাংলানিউজকে জানান, টিকা দিতে ভোরেই হাসপাতালে পৌঁছান তিনি। কিন্তু বেলা ১১টা বেজে গেলেও টিকা নিতে পারেননি। পরে হট্টগোল শুরু হয়।

মরিয়ম আক্তার নামে এক নারী বলেন, মোবাইল ফোনে এসএমএস পেয়ে সকালে টিকা নিতে হাসপাতালে এসেছি। মানুষের ধাক্কাধাক্কিতে টিকা নিতে পারিনি। হাসপাতাল কর্তৃপক্ষ টিকাদান কার্যক্রম বন্ধ করে দিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে গাজীপুর সিভিল সার্জন ড. মো. খায়রুজ্জামান বলেন, আজ শুধু করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। কিন্তু কয়েক হাজার লোক একসঙ্গে টিকা নিতে এসেছেন। একসঙ্গে সবাইকে টিকা দেওয়া সম্ভব নয়। সবাইকে পর্যায়ক্রমে টিকা দেওয়া হবে। হট্টগোলের সময় পুলিশকে জানানো হলে তারা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
আরএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।