ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু রাষ্ট্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু রাষ্ট্র

খুলনা: প্রতিবেশী ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু রাষ্ট্র। মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সময়ে তারা বাংলাদেশকে সাহায্য সহযোগিতা করেছে।

খুলনার বয়রায় ডায়াবেটিক হাসপাতালের জন্য ভারত সরকারের একটি অ্যাম্বুলেন্স  হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক এ কথা বলেন।

সোমবার (১০ জানুয়ারি) দুপুরে ডায়াবেটিক হাসপাতাল চত্বরে খুলনাস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রায়না প্রধান অতিথি ও হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন। মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, পদ্মার এপারে খুলনা ডায়াবেটিক হাসপাতাল একটি বড় হাসপাতাল। ডায়াবেটিকস জীবনব্যাপী রোগ। এ রোগ একেবারে নির্মূল করা সম্ভব নয়। তবে এ রোগ নিয়ন্ত্রণে রেখে সম্পূর্ণ সুস্থ ও কর্মঠ থাকা যায়। পাশাপাশি যাদের ডায়াবেটিকস হয়নি তারা একটু সচেতন হলেই এ রোগ প্রতিরোধ করা সম্ভব।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিরা কিডনী রোগীদের জন্য এ হাসপাতালে একটি ডায়ালাইসিস মেশিনে স্থাপনের জোর দাবি জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ।  

সাবেক সংসদ সদস্য ও ডায়াবেটিক সমিতির আহ্বায়ক মো. মিজানুর রহমান মিজানের সভাপতিত্ব অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেসিসির প্যানেল মেয়র আলী আকবর টিপু, ডায়াবেটিক সমিতির চিফ মেডিক্যাল অফিসার ডা. মো. আব্দুস সবুরসহ কমিটির সদস্যরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডায়াবেটিক সমিতির নির্বাহী সদস্য মো. মফিদুল ইসলাম টুটুল।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।