ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

জাতীয়

পাঁচ মাস পর ফের সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
পাঁচ মাস পর ফের সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

ঢাকা: দেশে পাঁচ মাস পর আবারও করোনা ভাইরাসের সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে। সর্বশেষ গত বছরের আগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহে একদিনে এতো বেশি রোগী শনাক্ত হয়েছিল।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়।

এদিন সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৫৫টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩৫ হাজার ৯১৬টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ হাজার ৫৪টি। এতে ৮ হাজার ৪০৭ জন নতুন রোগী শনাক্ত হয়।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় ২৩.৯৮ শতাংশ রোগীর করোনা শনাক্ত হয়েছে। অর্থাৎ দেশের প্রায় প্রতি চারজনের মধ্যে একজন নতুন রোগী শনাক্ত হয়েছে।

সর্বশেষ গত বছরের আগস্ট মাসের ১৩ তারিখে দেশে ৮ হাজার ৪৬৫ জন করনা রোগী শনাক্ত হয়েছিল। চলতি বছরের ৪ জানুয়ারি থেকে প্রতিদিনই বাংলাদেশে করোনাভাইরাস রোগীর সংখ্যা বাড়ছে।

দেশে এখন পর্যন্ত মোট ১৫ লাখ ৫৩ হাজার ৭৯৫ জন করোনা শনাক্ত হয়েছেন। মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৬৪ জনের।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের জিনোম সিকোয়েন্সিং রিসার্চ প্রজেক্টের প্রধান পৃষ্ঠপোষক এবং উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এক সংবাদ সম্মেলনে বলেন, বর্তমানে যারা করোনা আক্রান্ত হয়েছেন, তার মধ্যে ২০ শতাংশ ওমিক্রন ধরনে আক্রান্ত, তবে হাসপাতালে যারা ভর্তি হচ্ছেন, তাদের সবাই ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত।

গত দুই বছর দেশে এপ্রিল থেকে আগস্ট মাস পর্যন্ত করোনা ভাইরাসের সংক্রমণ বেশি দেখা গেছে। কিন্তু এই বছর জানুয়ারি মাস থেকেই সংক্রমণ বাড়তে শুরু করেছে।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম সংক্রমণের হার বেড়ে যাওয়াকে ‘একটা অশুভ ইঙ্গিত’বলে অবহিত করেন।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
আরকেআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa