ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

জাতীয়

ঘন কুয়াশার চাদরে মহাসড়ক

ইমতিয়াজ আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
ঘন কুয়াশার চাদরে মহাসড়ক ঘন কুয়াশার চাদরে মহাসড়ক।

মাদারীপুর: হঠাৎ করেই জেঁকে বসেছে কুয়াশা। খুব ভোরের দিকে কুয়াশার পরিমাণ কম থাকলেও সকাল সোয়া ৭টা থেকে চারপাশ হঠাৎ করেই ঢাকা পড়ে কুয়াশায়।

সামান্য দূরত্বেও দিক নির্ণয় করা যাচ্ছে না বলে জানান সড়কে চলাচলরত ছোট যানবাহনের চালকেরা।

শুক্রবার (২১ জানুয়ারি) সকাল ৮টায় এক্সপ্রেসওয়েতে দেখা গেছে, ঘন কুয়াশায় চারপাশ ঢেকে আছে। সড়কে দূরপাল্লার পরিবহন তেমন দেখা না গেলেও থ্রি হুইলারসহ ছোট যানবাহন ধীর গতিতে চলতে দেখা গেছে। বিশেষ করে জীবিকার তাগিদে ব্যাটারিচালিত ভ্যান, ইজিবাইক গ্রামীণ সড়ক দিয়ে চলাচল করছে। স্থানীয় বাজারগুলোতে বিভিন্ন পণ্য নিয়ে বিক্রেতারা আসছেন।

এদিকে ঘন কুয়াশার কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে লঞ্চ, স্পিডবোট ও ফেরি চলাচল বন্ধ রয়েছে বলে ঘাট সূত্র জানিয়েছে। বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ঘাট সূত্র জানায়, সকাল থেকে অতিরিক্ত কুয়াশার কারণে নৌরুটে দিক নির্ণয় করা সম্ভব না হওয়ায় দুর্ঘটনা এড়াতে নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশা না কমা পর্যন্ত বন্ধ থাকবে নৌযান চলাচল।

বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন জানান, কুয়াশার কারণে নৌযান চলাচল ব্যহত হচ্ছে। এখনো চারপাশে ঘন কুয়াশা। কুয়াশা কেটে গেলে নৌযান চলাচল স্বাভাবিক হবে।

থ্রি-হুইলার চালক মো. সামাদ বলেন, ভোরে কুয়াশা কম থাকলেও সকাল ৭টার দিকে প্রচুর কুয়াশা পড়েছে। এক হাত দূরেও কিছু দেখা যাচ্ছে না। যাত্রী নিয়ে ধীরে গাড়ি চালাতে হয়েছে।

মাইক্রোবাস চালক মো. রুহুল আমিন জানান, হেডলাইট জ্বালিয়ে গাড়ি চালাচ্ছি। সামান্য দূরত্বেও কিছু দেখা যাচ্ছে না। হঠাৎ করেই কুয়াশায় চারপাশ ঢেকে গেছে। একারণে মহাসড়কে গাড়িও কম রয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৩৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa