ঢাকা, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

জাতীয়

মাওলানা জাফরুল্লাহ খান আর নেই 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
মাওলানা জাফরুল্লাহ খান আর নেই  মাওলানা জাফরুল্লাহ খান

ঢাকা: বাংলাদেশ খেলাফত আন্দোলনের একাংশের আমীর, হযরত হাফেজ্জী হুজুরের (রহ.) মহাসচিব প্রবীণ রাজনীতিবিদ ও গবেষক মাওলানা জাফরুল্লাহ খান মারা গেছেন।  

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে নিজের প্রতিষ্ঠিত চট্টগ্রামের আল জামিয়া ইসলামিয়া দামপাড়া মাদ্রাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

 

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার মিডিয়া উপ-কমিটির সহকারী সমন্বয়কারী শহিদুল ইসলাম কবির বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, জাফরুল্লাহ খান গত বুধবার চট্টগ্রামের দামপাড়ায় আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসার বার্ষিক মাহফিল উপলক্ষে সেখানে যান। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাত ১০টার পরে জাফরুল্লাহ খান দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক মাও. ইয়াহ ইয়া সাহেবসহ সিনিয়র কয়েকজন ওস্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ তথ্য জানিয়েছেন মরহুমের সঙ্গে মাও. রাশিদুল হক।

জাফরুল্লাহ খানের মরদেহ এখন চট্টগ্রামে দামপাড়ায় আল জামেয়া ইসলামিয়া মাদ্রাসায় রয়েছে।

মাওলানা মুহাম্মদ জাফরুল্লাহ খানের জানাজা ও দাফন শনিবার (২২ জানুয়ারি) সকাল ১০টায় তার জন্মস্থান নেত্রকোণা পৌরসভার মালনী গ্রামে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa