ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

জাতীয়

‘শেখ হাসিনা ছাড়া কেউ বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করেননি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
‘শেখ হাসিনা ছাড়া কেউ বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করেননি’ নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ফাইল ছবি

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া বীর মুক্তিযোদ্ধাদের কেউ সম্মান করেননি বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (২১ জানুয়ারি) প্রতিমন্ত্রী দিনাজপুরের বিরলে বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ এবং তাদের মাঝে শীতবস্ত্র বিতরণের সময় এ কথা বলেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া অন্য কোনো সরকার প্রধান বীর মুক্তিযোদ্ধাদের কল‍্যাণে কিছু করেননি। শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা, ভ্রমণ এবং ভাতা বাড়ানোর পাশাপাশি রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের ব‍্যবস্থা করেছেন। শেখ হাসিনা ছাড়া তাদের কেউ সম্মান করেননি, অথচ বীর মুক্তিযোদ্ধাদের এটা প্রাপ‍্য ছিল। রাষ্ট্রের দায়িত্ব ছিল তাদের সম্মান করার।

তিনি বলেন, অনেকে বীর মুক্তিযোদ্ধা সেজে ক্ষমতা দখল করেছেন। মানুষকে শোষণ ও শাসন করেছেন। এক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের শুধু সম্মানই করেননি, মানবতার মা হয়ে আত্মমর্যাদার সহযোগী হিসেবে তাদের বাড়ি করে দিচ্ছেন। বীর মুক্তিযোদ্ধাদের দায়িত্বটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের কাঁধে নিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব সব ক্ষেত্রে আমাদের সক্ষমতা বেড়েছে। তার দূরদর্শিতা ও সাহসী নেতৃত্বের জন্য এসব সম্ভব হয়েছে। জিয়াউর রহমান, এরশাদ এবং খালেদা জিয়ার সময় উন্নয়ন হয়নি, শুধু ভাষণ হয়েছে। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়ে সাধারণ মানুষের উন্নয়নে, সামগ্রিক জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছেন।

এর আগে প্রতিমন্ত্রী বিরলের ফারাক্কাবাদ ইউনিয়ন স্বাস্থ‍্য ও পরিবার কল‍্যাণ কেন্দ্রের উদ্বোধন করেন। কেন্দ্রটি নির্মাণে এক কোটি ৪৫ লাখ টাকা ব‍্যয় হয়েছে। এ সময় অন্যদের মধ্যে পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, আওয়ামী লীগ নেতা রমাকান্ত রায় উপস্থিত ছিলেন।

এছাড়া প্রতিমন্ত্রী বিরলের পাইকপাড়ায় পুরিয়া, বরইল ও ছোট বৈদ‍্যনাথপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

বাংলাদেশ সময় ২১২৭, জানুয়ারি ২১, ২০২২
এসকে/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa