ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

জাতীয়

খেলাধুলা মানসিক ও সার্বিক বিকাশে সহায়তা করে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
খেলাধুলা মানসিক ও সার্বিক বিকাশে সহায়তা করে

চাঁদপুর: পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, শিক্ষার বড় ধরনের একটি অংশ হচ্ছে সাংস্কৃতি ও খেলা-ধুলায় অংশ নেয়া। পড়ালেখার পাশাপাশি বিশ্বকে জানতে হবে।

পৃথিবীর বড় বড় ব্যক্তির জীবনে এমনটিই দেখা গেছে। খেলাধুলা মানসিক ও সার্বিক বিকাশে সহায়তা করে।

চাঁদপুর জেলা ক্রীড়া অফিসের আয়োজনে এবং মতলব উত্তর উপজেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় রোববার (২৩ জানুয়ারি) বিকেলে উপজেলা পরিষদ হলরুমে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে ডেভেলপমেন্ট কাপ ফুটবল (অনূর্ধ্ব-১৫) এর ৫ দিনব্যাপী আবাসিক প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, যারা প্রশিক্ষণ নিবে, তারা অব্যশই নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে এই সুযোগটাকে কাজে লাগাবে। খেলাধুলা করেও পৃথিবীতে অনেকেই নাম করেছে। অর্থ উপার্জন ছাড়াও খেলাধুলায় পারদর্শী হলে একজন মানুষ জীবনে অনেক বড় হতে পারে। তবে সবাই যে বড় হবে তা নয়, খেলাধুলা, শরীর, দেহ, মন বেড়ে ওঠার জন্যও প্রয়োজন। একই সঙ্গে আমাদের সুষম খাবার গ্রহণ করতে হবে। পুষ্টিকর খাবারের বিষয়ে নজর রাখতে হবে।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী শরীফুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, ক্রীড়া পরিদপ্তরের পরিচালক (যুগ্মসচিব) কে.এম আলী রেজা, জেলা ক্রীড়া অফিসার মো. তারিকুল ইসলাম, ফুটবল ক্যাম্পের প্রধান পৃষ্ঠপোষক কাজী মিজানুর রহমান।

সংক্ষিপ্ত আলোচনা শেষে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে (প্রস্তাবিত) ২৪ জন খেলোয়াড় নিয়ে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়। আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত এই প্রশিক্ষণ কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa