ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে হরিণের ৫ চামড়াসহ আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
বাগেরহাটে  হরিণের ৫ চামড়াসহ  আটক ১ ছবি প্রতীকী

বাগেরহাট: বাগেরহাটের মোংলায় সুন্দরবন থেকে শিকার করা ৫টি হরিণের চামড়াসহ মো. আল আমিন (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে বাগেরহাটের মোংলা উপজেলার বিদ্যারবাহন এলাকায় অভিযান চালিয়ে ওই যুবককে গ্রেপ্তার করে র‌্যাব-৬ এর সদস্যরা।

এসময়, হরিণের ৫টি চামড়া, ১টি মুঠোফোন, ২টি সিমকার্ড, ১টি মেমোরি কার্ড, নগদ ১ হাজার ৮৭৫ টাকা জব্দ করে র্যাব সদস্যরা। আটক আল আমিনের বিরুদ্ধে বন্যপ্রাণি সংরক্ষণ আইন ও বন আইনে মামলা দায়ের পূর্বক মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

গ্রেপ্তার মো. আল আমিন খুলনা জেলার দাকোপ উপজেলার উত্তর বানিশান্তা গ্রামের মো. ফারুক শরীফের ছেলে।

 

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, সুন্দরবন থেকে হরিণ হত্যা করে চামড়া পাচার করা হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১০টার দিকে মোংলা উপজেলার বিদ্যারবাহন এলাকায় অভিযান চালানো হয়। এসময় মো. আল আমিন নামে এক ব্যক্তির ব্যাগ তল্লাশি করে পাঁচটি হরিণের চামড়া পাওয়া যায়। আল আমিন চামড়াগুলো নিয়ে বিক্রির উদ্দেশ্যে মোংলা থেকে বাগেরহাটের দিকে আসছিল। তাকে আটকের সময় আলতান সরদার ওরফে কালু নামে আরও এক যুবক পালিয়ে যায়। সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষায় র‌্যাব-৬ এর এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আটককৃতের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও বন আইনে মামলা দায়ের পূর্বক মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, ২৬ জানুয়া‌রি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।