ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

জাতীয়

১৩ ইউনিটের চেষ্টায় প্রায় ৮ ঘন্টা পর জাহিনের আগুন নিয়ন্ত্রণে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
১৩ ইউনিটের চেষ্টায় প্রায় ৮ ঘন্টা পর জাহিনের আগুন নিয়ন্ত্রণে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরের মদনপুরে জাহিন নিটওয়্যারস নামক পোশাক কারখানায় সংঘটিত আগুন প্রায় ৮ ঘন্টা পর পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের বিভিন্ন ষ্টেশনের ১৩টি ইউনিট।

শুক্রবার (২৮ জানুয়ারি) রাত ১২টা ২০ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন। এর আগে সাড়ে ৪টায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছিলেন তিনি।

তিনি জানান, এর আগে সাড়ে ৯টায় আগুন মোটামুটি নিয়ন্ত্রণে বলে আমরা ঘোষণা দিয়েছিলাম। তখন একটি ভবনে আগুন নিয়ন্ত্রণে আসেনি তাই তিনটি ইউনিট সেখানে কাজ করছিল। রাত ১২টা ২০ মিনিটে পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে আগুন। আমরা ডাম্পিংয়ের কাজও প্রায় শেষ করেছি।

তিনি জানান, কারখানাটির বেশিরভাগ বিল্ডিংয়েই কাপড়, সূতা, তুলা জাতীয় জিনিস আছে। এ জাতীয় জিনিসে খুব সহজেই আগুন ধরে যায় এবং দ্রুত ছড়ায়। যখন চারটাতে একসঙ্গে আগুন জ্বলছিল এটার ভয়াবহতা অনেক বেশি ছিল। আমাদের ফায়ার ফাইটাররা আগুন লাগা চার ভবনের মধ্যে তিন ভবনের আগুন নিয়ন্ত্রণে এনেছে, একটায় এখনও কিছুটা জ্বলছে।

তিনি জানান, আমরা বিকেল সাড়ে চারটার দিকে খবর পেয়ে এখানে এসেছি। তারপর আমাদের সোনারগাঁয়ের ইউনিটটাও এখানে এসেছে আশেপাশের এলাকা থেকেও কয়েকটি ইউনিট এসেছে, এখানে কাজ করছে। আমরা পৌনে পাঁচটা থেকে কাজ শুরু করেছি এখন ১২টা ২০ বাজে। প্রায় ৮ ঘন্টা ধরে আমরা কাজ করে পুরো নিয়ন্ত্রণে এনেছি। পরে আমরা বলতে পারবো আগুন কীভাবে লেগেছে এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে।

এখনও অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের খবর নেই জানিয়ে তিনি বলেন, কেউ নিখোঁজ এমন অভিযোগ আমরা পাইনি। এই বিল্ডিংগুলো যেহেতু স্টীলের সেকারণে আগুনে গলে গিয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে।

তিনি আরও বলেন, আমরা তদন্ত কমিটি গঠন করবো। তারা দেখবে আগুনটা কীভাবে লেগেছে এবং কীভাবে এক বিল্ডিং থেকে আরেক বিল্ডিংয়ে ছড়িয়েছে।

বাংলাদেশ সময়: ০০৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
এমআরপি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa