ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজবাড়ী আইনজীবী সমিতির নির্বাচন

জয়ী সাধারণ আইনজীবী পরিষদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
জয়ী সাধারণ আইনজীবী পরিষদ

রাজবাড়ী: রাজবাড়ী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১০টি পদের সবগুলোতেই বিজয়ী হয়েছে সাধারণ আইনজীবী পরিষদ। ভোট গণনা শেষে রাত আটটায় প্রধান নির্বাচন কমিশনার অশোক কুমার বোস নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে সভাপতি পদে এ টি এম মোস্তফা ও সাধারণ সম্পাদক পদে বিজন ঘোষ নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আনোয়ার হোসেন। সাধারণ সম্পাদক পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আবদুর রাজ্জাক-২, সহ সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন খন্দকার হাবিবুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আবদুস সাত্তার।

সহসম্পাদক পদে খান মোহাম্মাদ জহুরুল হক ও তসলিম আহমেদ বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আশরাফুল হাসান ও গৌতম কুমার বসু। ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আওয়ামী লীগের প্যানেলের জাহিদ হোসেনকে পরাজিত করে বিজয়ী হয়েছেন সাধারণ আইনজীবী পরিষদের বিপ্লব কুমার রায়।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন অভিজিৎ সোম, মনোয়ারা খাতুন, রেহেনাজ পারভীন ও আল আমিন মিয়া।
সমান ভোট পান সাধারণ আইনজীবী পরিষদের রফিকুল ইসলাম ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অনুপ কুমার দাস। লটারিতে রফিকুল ইসলাম রফিক বিজয়ী হন।

নির্বাচনে তিনটি প্যানেল অংশগ্রহণ করে। প্যানেল তিনটি হলো বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও সাধারণ আইনজীবী পরিষদ।
সাধারণ আইনজীবী পরিষদ জেলার আইনজীবীদের নতুন সংগঠন। কয়েক মাস আগে সংগঠনটি আওয়ামী লীগ ও বিএনপির একাংশ এবং বামপন্থী আইনজীবীদের নিয়ে গড়ে তোলা হয়। সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ২০২ জন ভোটারের মধ্যে ২০০ জন ভোটাধিকার প্রয়োগ করেন।  


বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।