ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গোপসাগরে ১৮ ট্রলার ডুবি, নিখোঁজ ২৭ জেলে

ডিস্ট্রিক্ট ও উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
বঙ্গোপসাগরে ১৮ ট্রলার ডুবি, নিখোঁজ ২৭ জেলে ছবি: সংগৃহীত

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা থেকে দক্ষিণে বঙ্গোপসাগর ও সুন্দরবন সংলগ্ন এলাকায় দমকা হাওয়ার কবলে পড়ে ১৮টি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে ২৭ জন জেলে নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া ও দুবলার চর এবং আলোর কোল এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ জেলেদের বাড়ি বরগুনা, পিরোজপুর, বাগেরহাট ও পটুয়াখালী জেলার বিভিন্ন এলাকায়। এদের মধ্যে দুইজনের নাম জানা গেছে। তারা হলেন-মো. শাহিনুর রামপালের দূর্গাপুর গ্রামের মো. ইদ্রিসের ছেলে ও মো. মোতাচ্ছির ইসলামাবাদ গ্রামের মো. ছোট্টোর ছেলে।

ডুবে যাওয়া ট্রলারগুলোর মধ্যে এফবি মায়ের দোয়া, এফবি আনিছ ও এফবি ইলিয়াস রয়েছে।

এফবি হাওলাদার ট্রলারের মাঝি এমাদুল হকের বরাত দিয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, নিখোঁজ জেলেদের সন্ধানে পাথরঘাটা এলাকার বেশ কয়েকটি ট্রলার উদ্ধার অভিযান চালাচ্ছে। তবে ট্রলার ডুবি ও নিখোঁজের সংখ্যা আরও বাড়তে পারে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) মোহাম্মদ বেলায়েত হোসেন ও মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট কমান্ডার লুৎফর রহমান বলেন, ঝড়ের কবলে পড়ে ১৮টি ট্রলার ডুবে গেছে। এসব ট্রলারে থাকা ১৫৪ জেলেকে জীবিত উদ্ধার করা হলেও ২৭ জেলে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেদের উদ্ধারে কোস্টগার্ড, বন বিভাগ ও অন্য জেলেরা উদ্ধার শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২/আপডেট ১২৩৫ ঘণ্টা
জেডএ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।