ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিকের পরিবারের সদস্যদের হত্যার হুমকি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
সাংবাদিকের পরিবারের সদস্যদের হত্যার হুমকি শরিফুল হাসান (হাসান মোল্যা)

ফরিদপুর: ফরিদপুরের সালথা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক মানবকণ্ঠের সালথা উপজেলা প্রতিনিধি শরিফুল হাসান ওরফে হাসান মোল্যা ও তার পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হুমকি পাওয়ার পর নিরাপত্তা চেয়ে সালথা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই সাংবাদিক।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) রাতে হুমকির বিষয়টি সাংবাদিক হাসান মোল্যা বাংলানিউজকে নিশ্চিত করেন।

জানা যায়, হাসান মোল্যার পরিবারের ওপর গত ১৩ নভেম্বর অতর্কিত হামলা চালায় উপজেলা রামকান্তপুর ইউনিয়নের খলিশাডুবি গ্রামের আহম্মদ মোল্যার ছেলে রুবেল মোল্যা, জুয়েল মোল্যা, নাঈম মোল্যা ও এরশাদ মোল্যাসহ কয়েকজন। এতে গুরুতর জখম হন সাংবাদিক হাসান মোল্যার ভাই শফিকুল মোল্যা ও ফারুক মোল্যা। খবর পেয়ে সালথা থানার পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে পুলিশের  অভিযানে অভিযুক্তদের বাড়ি থেকে  রক্তমাখা দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

এ ঘটনায় ২০২১ সালের ১৬ নভেম্বর সালথা থানায় উল্লিখিত ব্যক্তিদের আসামি করে একটি মামলা করা হয়। মামলায় এক জনকে জেল হাজতে পাঠানো হয়। এতে তারা আরও ক্ষিপ্ত হয় এবং ১৯ ডিসেম্বর সাংবাদিক হাসান মোল্যার পরিবারের ৬ জনকে আসামি করে আদালতে মামলা করেছেন বলে অভিযোগ ওঠে।

হাসান মোল্যা জানান, ওই আসামি জামিনে বের হয়ে এসে গত ৩ ফেব্রুয়ারি দুপুরে তার বাড়ির সামনে গিয়ে হুমকি দেয়, যেন তাদের নামে করা মামলা তুলে নেওয়া হয়।  না হলে তার (হাসান) ও তার পরিবারের যে কোনো ব্যাক্তিকে খুন করে মরদেহ গুম করে ফেলবে।

তিনি বলেন, এতে আমিসহ আমার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ বিষয়ে অভিযুক্ত আহম্মদ মোল্যাকে ফোনে না পেয়ে তার বাড়িতে যাওয়া হয়।  সেখানে গিয়েও তাকে পাওয়া যায়নি। পরিবারের অন্য কেউ সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাননি।

সালথা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম বলেন, সাংবাদিকের পরিবারের নামে মিথ্যা মামলা কোনো ভাবেই মেনে নেওয়া যায় না। হাসান মোল্যার পরিবারের নিরাপত্তা দেওয়াসহ প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানাচ্ছি।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুজ্জামান জিডির সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।