ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

কলোনিতে আগুন, প্রাণ গেল শিকলে বাঁধা প্রতিবন্ধী তরুণীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
কলোনিতে আগুন, প্রাণ গেল শিকলে বাঁধা প্রতিবন্ধী তরুণীর

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাচঁপুরের একটি কলোনিতে অগ্নিকাণ্ডে রুমা আক্তার (৩২) নামে এক মানসিক প্রতিবন্ধী তরুণী দগ্ধ হয়ে মারা গেছেন। এ সময় দগ্ধ হয়েছেন রুমার মা তাছলিমা বেগম।

বুধবার (৯ ফেব্রুয়ারি) দিনগত রাত ৩টার দিকে উপজেলার উত্তর সেনপাড়া এলাকায় ওই কলোনিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। নিহত রুমা মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার পশ্চিমবাগড়া এলাকার বাদশা মিয়ার মেয়ে।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীরা জানান, বুধবার (৯ ফেব্রুয়ারি) দিনগত রাত ৩টার দিকে উপজেলার কাঁচপুরে সেনপাড়া এলাকার ফজলুল হক ও মোতালেব মিয়ার মালিকানাধীন কলোনিতে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। আগুনে ফজলুলের কলোনির ৩৩টি টিনশেড ঘর ও মোতালেবের আটসহ প্রায় অর্ধশতাধিক ঘর পুড়ে গেছে। এ সময় দগ্ধ হয়ে শিকল বাঁধা অবস্থায় রুমা নামে এক মানসিক প্রতিবন্ধী তরুণীর মৃত্যু হয়েছে। তাকে উদ্ধার করতে গিয়ে তার মা তাছলিমা দগ্ধ হয়েছেন। পরে খবর পেয়ে সোনারগাঁ, ডেমরা ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

নিহত রুমার বড় বোন ঝুমা আক্তার জানান, তার মা কাচঁপুরে একটি পোশাক কারখানায় কাজ করেন। ছোট বোন রুমা গত ৬ ফেব্রুয়ারি কাচঁপুরে তাদের ভাড়া বাসায় বেড়াতে আসেন। তিনি মানসিক প্রতিবন্ধী হওয়ায় তাকে শিকল দিয়ে বেঁধে রাখা হতো। বুধবার রাত ৩টার দিকে ঘরের চালে আগুন দেখে আমরা তাড়াহুড়ো করে ঘর থেকে বেরিয়ে পড়ি। পরে রুমার কথা মনে পড়লে তাকে বাঁচাতে ছুটে যান তার মা। কিন্তু রুমাকে বাঁচানো যায়নি।  

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক ফজলুল হক ও মোতালিব মিয়া দাবি আগুনে তাদের টিনশেড ঘর ও ভাড়াটিয়াদের মালামালসহ কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে।

ডেমরা ফায়ার স্টেশনের স্টেশন কর্মকর্তা ওসমান গনি বাংলানিউজকে জানান, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে দগ্ধ হয়ে একজন নিহত হয়েছেন। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।