ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশিষ্ট সাংবাদিকের সঙ্গে বৈঠকে সার্চ কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
বিশিষ্ট সাংবাদিকের সঙ্গে বৈঠকে সার্চ কমিটি বিশিষ্ট সাংবাদিকদের সঙ্গে অনুসন্ধান কমিটির বৈঠক

ঢাকা: নির্বাচন কমিশন গঠনে বিশিষ্ট নাগরিকদের সঙ্গে মতবিনিময়ের ধারাবাহিকতায় বিশিষ্ট সাংবাদিকের সঙ্গে বৈঠকে বসেছে অনুসন্ধান (সার্চ) কমিটি।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে রয়েছেন—বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড সম্পাদক ইনাম আহমেদ, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।

এর আগে ১২ ও ১৩ ফেব্রুয়ারি অনুসন্ধান কমিটি বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বসে মতামত নিয়েছে।

নির্বাচন কমিশনে স্থান পেতে ২৪টি রাজনৈতিক দল এবং বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে অনুসন্ধান কমিটির কাছে প্রস্তাব করা ৩২২ জনের নাম ইতোমধ্যে মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

১৪ ফেব্রুয়ারি গত নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হয়েছে। নতুন নির্বাচন কমিশন আইন অনুযায়ী গত ৫ ফেব্রুয়ারি ইসি গঠনে যোগ্য ব্যক্তি বাছাইয়ের জন্য আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে সভাপতি করে ছয় সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করা হয়।

এই অনুসন্ধান কমিটি বিশিষ্ট নাগরিকদের মতামত নিয়ে এবং রাজনৈতিক দলগুলোর কাছ থেকে নাম নিয়ে নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির কাছে নাম প্রস্তাব করবে। প্রস্তাব করা নাম থেকে রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠন করবেন।

আরও পড়ুন:
সার্চ কমিটিতে আসা ৩২২ জনের নাম প্রকাশ
মঙ্গলবার ৮ সাংবাদিকের সঙ্গে বসবে সার্চ কমিটি

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।