ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে আগুনে পুড়ল ১৬ বসতঘর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
হবিগঞ্জে আগুনে পুড়ল ১৬ বসতঘর হবিগঞ্জে আগুনে পুড়ল ১৬ বসতঘর

হবিগঞ্জ: হবিগঞ্জ শহরের গার্ণিং পার্ক এলাকায় অগ্নিকাণ্ডে ১৬টি বসতঘর ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দিনগত রাত সোয়া ১০টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দমকল বাহিনী সূত্রে জানা গেছে, রাত পৌনে ১০টায় হঠাৎ একটি টিনের ঘরে আগুন দেখা গেলে লোকজন ছোটাছুটি করতে থাকেন। কিছুক্ষণের মধ্যে আশপাশের ঘরগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে হবিগঞ্জ দমকল বাহিনীর ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত পৌনে ১২টায় আগুন নিয়ন্ত্রণ করে।

হবিগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনে কর্মরত মো. আইয়ুব শেখ বাংলানিউজকে জানান, ধারণা করা হচ্ছে বিদ্যুতের শটসার্কিট থেকে আগুন লেগেছে। ৯৯৯ এ ফোন আসলে বিষয়টি জানতে পেরে আমাদের কর্মীরা ঘটনাস্থলে যায়। আগুনে ১৬টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ১৬টি বসতঘরের টেলিভিশন, ফ্রিজ ও নগদ টাকাসহ মালামাল পুড়ে গেছে। ঘরগুলোতে অবশিষ্ট কিছু নেই। সেখানে বসবাসকারী সবাই শ্রমজীবী মানুষ। প্রায় অর্ধকোটি টাকার মালামাল পুড়ে যাওয়ায় তারা নিঃস্ব হয়ে গেছেন।

রাতে খবর পেয়ে হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলামসহ জনপ্রতিনিধি এবং কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।