ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

যতদিন কাজ ততদিনের টাকা পাবেন প্রাথমিকের দপ্তরি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
যতদিন কাজ ততদিনের টাকা পাবেন প্রাথমিকের দপ্তরি

ঢাকা: আউটসোর্সিং পদ হওয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীরা যতদিন কাজ করবেন ততদিনের টাকা পাবেন বলে জানিয়েছে সরকার।  

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর দপ্তরি পদের চাকরি সংক্রান্ত বিভ্রান্তি দূর করতে পরিপত্র জারি করেছে।

 

এতে বলা হয়, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের চিঠির মূলে জারিকৃত আউটসোর্সিং প্রক্রিয়ায় সেবা গ্রহণ নীতিমালা, ২০১৮ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জারিকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদে আউটসোর্সিংয়ের মাধ্যমে চুক্তিভিত্তিক জনবল সংগ্রহের সংশোধিত নীতিমালার আলোকে জানানো যাচ্ছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদটি আউটসোর্সিং পদ।

নীতিমালা অনুযায়ী এটি কোনো সরকারি বেতনধারী চাকরি বা পদ নয়। এসব কর্মীর সেবামূল্য চুক্তি দ্বারা নির্ধারিত। তাই যতদিন কাজ করবেন ততদিনের সেবামূল্য চুক্তি মোতাবেক প্রাপ্য হবেন। এক্ষেত্রে মামলা বা অন্য কোনো কারণে কাজ বা সেবা না দিয়ে থাকলে সেবামূল্য দেওয়ার কোনো সুযোগ নেই। চুক্তি অনুসারে প্রকৃত সেবাদানের তারিখ থেকে যে কয়দিন সেবা দিয়েছেন সে কয়দিনের সেবামূল্য পাবেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরীদের সেবামূল্য দিতে বিভ্রান্তি দূর করার জন্য এবং সেবামূল্য দিতে জটিলতা নিরসনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।