ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি, নিখোঁজ শ্রমিকের মরদেহ উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি, নিখোঁজ শ্রমিকের মরদেহ উদ্ধার

নারায়ণগঞ্জ: মুন্সীগঞ্জের সীমানা সংলগ্ন নারায়ণগঞ্জের চরকিশোরগঞ্জ এলাকায় মেঘনা নদীতে বরিশালগামী লঞ্চ সুরভী-৭ এর ধাক্কায় একটি বালুবাহী বাল্কহেড ডুবির ঘটনায় নিখোঁজ শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) কলাগাছিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) জহরুল হক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

আইসি জহুরুল জানান, মুন্সীগঞ্জের সীমানাসংলগ্ন নারায়ণগঞ্জের চরকিশোরগঞ্জ এলাকায় মেঘনা নদীতে বরিশালগামী লঞ্চ সুরভী-৭ এর ধাক্কা বাল্কহেডে থাকা ছয় জন নদীতে পড়ে যায়। পরে পাঁচ জন সাঁতরে তীরে উঠতে পারলেও নিখোঁজ ছিলেন মোতালেব (৫৫) নামে এক শ্রমিক। তার বাড়ি ভোলায় বলে জানা গেছে। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগেও দুই দিন নিখোঁজ শ্রমিকের খোঁজে ফায়ার সার্ভিস ও নৌপুলিশ উদ্ধার অভিযান পরিচালনা করে বলে জানান তিনি।

লঞ্চটির মালিক রিয়াজুল কবির জানান, রাতে বাল্কহেড চলাচল নিষেধ করা হলেও অবৈধভাবে বাল্কহেড চালিয়ে লঞ্চকে ধাক্কা দেওয়া হয়েছে। বাল্কহেডের ধাক্কায় সুরভী-৭ লঞ্চের সামনের দিক ফেটে গেছে। তলা ফেটে যাওয়ায় এটি চরে নোঙর করে যাত্রীদের কীর্তনখোলা-১০ নামে একটি লঞ্চে করে গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বরিশাল বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, এ ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।