ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

তিন দিনের সফরে ভারত যাচ্ছেন পররাষ্ট্র সচিব

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
তিন দিনের সফরে ভারত যাচ্ছেন পররাষ্ট্র সচিব

ঢাকা: পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বুধবার (২৩ ফেব্রুয়ারি) ভারত সফরে যাচ্ছেন। ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলার আমন্ত্রণে তার এই সফর।

সূত্র জানায়, পররাষ্ট্রসচিব মোমেন বুধবার ভারতের চেন্নাই পৌঁছাবেন। সেখানে তিনি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের ডেপুটি হাইকমিশন উদ্বোধন করবেন। চেন্নাই থেকে পরদিন পৌঁছাবেন নয়াদিল্লিতে। সেখানে ২৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) দুই দেশের পররাষ্ট্রসচিব দ্বিপাক্ষিক বৈঠক করবেন। বৈঠকে দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা করা হবে বলে আশা করা হচ্ছে।

গত বছর ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাংলাদেশ সফর করেন। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফরের কথা রয়েছে। পররাষ্ট্র সচিবের দিল্লি সফরকালে বিষয়টি আলোচনা হতে পারে।

আগামীতে বাংলাদেশ ও ভারতের দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীদের যৌথ পরামর্শক কমিশনের বৈঠকের প্রস্তুতি নিয়েও আলোচনা করবেন মাসুদ বিন মোমেন।

তিন দিনের সফর শেষে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ২৫ ফেব্রুয়ারি ঢাকায় ফিরবেন।

ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা গত বছরের ডিসেম্বরে বাংলাদেশ সফর করেন। সে সময় মাসুদ বিন মোমেনকে দিল্লি সফরের আমন্ত্রণ জানিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২৩১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
টিআর/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।