ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে, হতাহতের আশঙ্কা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে, হতাহতের আশঙ্কা 

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় একটি জুতা প্রস্তুতকারক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ায় সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে আশুলিয়ার টঙ্গাবাড়ি বঙ্গবন্ধু রোড এলাকার ইউনি ওয়ার্ল্ড-২ জুতার কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ভেতরে থাকা শ্রমিকদের স্বজনরা তাদের খুঁজতে কারখানার বাইরে অপেক্ষা করছে।  

সাবিনা ইয়াসমিন নামে এক নারীর ছোটো বোন সোমাইয়া কাজ করেন এই কারখানায়। ঘটনার পর থেকে তার কোনো খবর পাওয়া যাচ্ছে না। তিনি বাংলানিউজকে বলেন, আমি কারখানার পাশেই থাকি। আমার বোন এই কারখানার দুই তালায় কাজ করতো। এই কারখানায় প্রায় ১০০ জন শ্রমিকের মতো কাজ করতো। ঘটনার পর থেকে আমি তাকে খুঁজে পাচ্ছি না।  

তিনি আরও বলেন, আগুন লাগছে সাড়ে ৪টার দিকে। আগুন লাগার সঙ্গে সঙ্গে আমি ফোন দিছি ফায়ার সার্ভিসকে। কিন্তু ফায়ার সার্ভিস এসেছে প্রায় ৬টার দিকে। আমার বোনকে এখনো খুঁজছি কিন্তু পাচ্ছি না।  

তবে এ বিষয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা কোনো কথা বলতে রাজি হননি।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ বাংলানিউজকে বলেন, আমরা এলাম। দেখতেছি ভেতরে ঢুকে। পরে সব বলা যাবে।  

>>> আশুলিয়ায় জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
এসএফ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।