ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে ছাত্রীকে গণধর্ষণ, প্রতিবাদে মহাসড়ক অবরোধ-থানা ঘেরাও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
গোপালগঞ্জে ছাত্রীকে গণধর্ষণ, প্রতিবাদে মহাসড়ক অবরোধ-থানা ঘেরাও

গোপালগঞ্জ: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে গণধর্ষণের প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতারের দাবিতে মহাসড়কে গাছের গুঁড়ি ফে‌লে অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টা থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় এ বিক্ষোভ চলছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে বশেমুরবিপ্রবির এক শিক্ষার্থীকে গণধর্ষণের ঘটনা ঘটে।

প্রতিবাদে বৃহস্পতিবার শিক্ষার্থীদের বিক্ষোভে ঢাকা-খুলনা মহাসড়কের উভয়পাশে প্রায় ৫ কিলোমিটার এলাকা জু‌ড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আটকা পড়েছে যাত্রীবাহী ও মালবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহন। এতে চরম ভোগান্তির মধ্যে প‌ড়ে‌ছেন সাধারণ মানুষজন।

জানা গেছে, বুধবার রাত সাড়ে ৯টার দিকে ওই শিক্ষার্থী (ভিকটিম) তার বন্ধুর সঙ্গে গোপালগঞ্জ শহরের নবীনবাগ এলাকার হেলিপ্যাড থেকে হেঁটে বের হচ্ছিলেন। সে সময় সাত-আটজন যুবক ব্যাটারিচালিত একটি ইজিবাইকে তাদের তুলে নেয়। পরে তারা ওই ছাত্রী ও তার বন্ধুকে হ্যালিপাডের পাশে নির্মাণাধীন গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল ও কলেজের বারান্দায় নিয়ে যায়। সেখানে ওই ছাত্রীকে গণধর্ষণ করা হয় এবং সঙ্গে থাকা তার বন্ধুকে মারধর করা হয়। পরে খবর পেয়ে সহপাঠীরা ওই শিক্ষার্থী ও তার বন্ধুকে উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে। এ ঘটনায় রাতেই জড়িতদের গ্রেফতারের দাবিতে বশেমুরবিপ্রবি ক্যাম্পাস থেকে হেঁটে বিক্ষুব্ধ প্রায় এক হাজার শিক্ষার্থী গোপালগঞ্জ সদর থানায় অবস্থান নেন এবং ধর্ষণে জড়িতদের বিচার চেয়ে তিন দফা দাবি ও বৃহস্পতিবার ভোর ৬টার মধ্যে অপরাধীকে শনাক্ত করার আল্টিমেটাম দেওয়া হয়।  



আল্টিমেটাম মতো বৃহস্পতিবার সাড়ে ৬টার  দিকে থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের ঘোনাপাড়া এলাকায় গাছের গুঁড়ি ফেলে যানবাহন চলাচল বন্ধ করে অবরোধ পালন করছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে বশেমুরবিপ্রবির প্রক্টর রাজিউর রহমান বাংলানিউজকে বলেন, নির্যাতনের শিকার ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলেছি এবং আমি নিজে এ ঘটনায় বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেছি।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ অ্যান্ড অপারেশন) নিহাদ আদনান তাহিয়ান বলেন, জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেফতার করতে সক্ষম হবো।

গোপালগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) শীতল চন্দ্র পাল জানান, গণধর্ষণের ঘটনায় সন্দেহভাজন তিনজনকে আটক করা হয়েছে।



এদিকে, আটক তিনজন হ‌রিজন সম্প্রদা‌য়ের বলে জানা গেছে। গণধর্ষণের ঘটনায় তাদের আটকের ঘটনায় সম্প্রদা‌য়টির নারী-পুরুষ সদস‌্যরা গোপালগঞ্জ ২৫০ শয‌্যা‌ বি‌শিষ্ট জেনা‌রেল হাসপাতা‌লে সাম‌নে ময়লা ফে‌লে অব‌রোধ সৃ‌ষ্টি ক‌রে। তারা জা‌নি‌য়ে‌ছে, এ ঘটনার সঙ্গে হ‌রিজন সম্প্রদা‌য়ের কেউ জ‌ড়িত নয়। ধর্ষ‌ণের ঘটনা ধাপা চাপা দি‌তেই তা‌দের সম্প্রদা‌য়ের যুবক‌দের আটক করা হ‌য়ে‌ছে। তা‌দের ছে‌ড়ে দেওয়া না হ‌লে অবরোধ চলতে থাকবে বলে হুঁশিয়ারি জানিয়েছে আন্দোলনকারী।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad